মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
৬১৭

মঠবাড়িয়ায় র‌্যাবের অভিযানে জেএমবির সক্রিয় সদস্য গ্রেফতার

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ার বাবুরহাট বাজারে অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় সদস্য আবুল কালাম আজাদকে আটক করেছে র‌্যাব-৮। গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে তাকে আটক করা হয়। আটককৃত আবুল কালাম আজাদ ওরফে আবুল কালাম ওরফে মুহুরী ওরফে নূরুল ওরফে নূরে আলম ওরফে নুরু। তার বাড়ি বরগুনা জেলার সদর উপজেলার গৌরিচন্না গ্রামে।

আজ র‌্যাব-৮ সদর দফতর থেকে প্রেরিত ই-মেইল বার্তায় এই তথ্য জানানো হয়। র‌্যাব জানায়, গ্রেফতারকৃত আবুল কালাম আজাদ ওরফে আবুল কালাম ওরফে মুহুরী ওরফে নূরুল ওরফে নূরে আলম ওরফে নুরু স্বীকার করেছে সে কিভাবে জেএমবি সদস্য হয়ে উঠেছে। ওই জেএমবি সদস্যর বরাত দিয়ে র‌্যাব দাবী করেছে, আটককৃত জেএমবি সদস্য ২০১২ সালে জসিমউদ্দীন রহমানির সাথে সরাসরি পরিচয়ের সুবাদে উগ্রপন্থী কার্যক্রম জঙ্গীবাদের দিকে অনুপ্রাণিত হয়। সে সময় থেকেই জসিমউদ্দীন রহমানির সাথে সে ঘনিষ্ঠ হিসেবে আরও যুবকদের অনুপ্রাণিত করার কাজ করতো।

২০১৩ সালে গোপন বৈঠক করাকালীন সে পুলিশের হাতে জসিমউদ্দীন রহমানিসহ গ্রেফতার হয়। ঐ মামলায় জামিনে আসার পর থেকে জেএমবির মতবাদে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন স্থানে পালিয়ে দাওয়াতি কার্যক্রম চালিয়ে আসছিল। তার মাধ্যমে আতিকুর রহমান ওরফে বাবু ওরফে শাওন, মানিক বেপারী, আব্দুল্লাহ, আল আমিন, মাইনুদ্দিন, মেহেদী হাসান ওরফে মিরাজ উগ্রপন্থী কার্যক্রমে আকৃষ্ট হয়। যাদেরকেও গ্রেফতার করে র‌্যাব-৮।

দীর্ঘদিন যাবত গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে তাকে সর্বশেষ পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানাধীন বাবুর হাট বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। সে দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য।

 

এই বিভাগের আরো খবর