• বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১০ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

পিরোজপুর সংবাদ

মঠবাড়িয়ায় ৩টি ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৩ মে ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘‘ উপকূলীয় ও ঘুর্ণিঝড় প্রবণ এলাকায় নির্মিত বহুমুখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে রোববার দুপুরে সরাসরি ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী ১১০টি বহুমুখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৫টি মুজিব কিল্লা উদ্বোধন, ৫০টি মুজিব কিল্লার ভিত্তি প্রস্তর স্থাপনাসহ ২১৫ টি স্থাপনার উদ্বোধন করেন। এ উদ্বোধনের অংশ হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়ায় ৩টি ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এসময় সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার ক্ন্ডুু,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম ভূইয়া, প্রকৌশলী শাহিন খান, সাবেক চেয়ারম্যান সুলতান হোসেন, শিক্ষক রুহুল আমিন ফকির ও আ’লীগ নেতা মোশারেফ হোসেন শরীফসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

মঠবাড়িয়ায় সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার ক্ন্ডুু জানান, মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে মাধ্যমে সরা দেশের আশ্রয়কেন্দ্র উদ্বোধনের অংশ হিসেবে মঠবাড়িয়ায় ৩টি ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র উদ্বোধন করলেন। এগুলো হলো- উপজেলার আমড়াগাছিয়া ইউয়িনের গোলবুনিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় বহুমুখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, খায়ের ঘটিচোরা হামিদিয়া দাখিল মাদ্রাসা ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও হোগলপাতি নেছারিয়া সিনিয়র মাদ্রাসা বহুমুখী ঘুর্ণিঝড় আশ্রয়কেন্দ্র।

উল্লেখ্য- উপজেলা শহর থেকে ১টি ১১ কিঃ মিঃ ও অন্যদুটি যথাক্রমে ১০ ও ১৪ কিঃ মিঃ দূরত্বে রয়েছে যা প্রতিটি আশ্রয়কেন্দ্র ৩ তলা বিশিষ্ট। প্রতিটি আশ্রয়কেন্দ্র ধারণক্ষমতা ৮০০ জন,নারী পুরুষের জন্য রয়েছে আলাদা টয়লেট ব্যবস্থা ও প্রতিবন্ধীদের জন্য আলাদা টয়লেট। রয়েছে র‌্যাম্প সুবিধা ও গভীর নলকূপ ও সোলার সিস্টেম।