বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

পিরোজপুর সংবাদ
৩৯

মমিনুলের নেতৃত্বে শ্রীলঙ্কা যাচ্ছেন সৌম্য-মিরাজ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

ত্রিদেশীয় সিরিজে শুরু থেকেই দলে নেই অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। অন্যদিকে প্রথম দুই ম্যাচে সুযোগ পেয়েও নিজেকে মেলে ধরতে পারেননি সৌম্য। এই দুজনকে এ দলের হয়ে খেলতে শ্রীলঙ্কা পাঠাচ্ছে বিসিবি।

দুটি চার দিনের ম্যাচ ও তিন ওয়ানডের সিরিজ খেলতে বুধবার শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল। মঙ্গলবার সেজন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। মুমিনুল হককে অধিনায়ক করে ঘোষিত স্কোয়াড আছেন সৌম্য-মিরাজ।

বিশ্বকাপ থেকেই ব্যর্থ ওপেনার সৌম্য সরকার। টি-টোয়েন্টিতে তার শেষ ১৫ ইনিংসে রান মাত্র ১৩৭। স্ট্রাইক রেট ৯০ এরও নিচে। ত্রিদেশীয় সিরিজে দুই ম্যাচে করেছেন মাত্র ৪ রান। তার মধ্যে এক ইনিংসে মেরেছেন গোল্ডেন ডাক।

এমন বাজে ফর্মের কারনে তাকে আবারো তাকে ফর্মে ফেরাতে এ দলের হয়ে শ্রীলঙ্কায় এ দলের বিপক্ষে সিরিজ খেলতে পাঠাচ্ছে বিসিবি। এই সিরিজে নিজেকে প্রমাণ করতে পারলেই কেবল আবারো সুযোগ পাবেন সৌম্য।

অন্যদিকে, মিরাজকে পাঠানো হচ্ছে নিয়মিত ক্রিকেটের সাথে যুক্ত থাকার জন্য। ত্রিদেশীয় সিরিজে দলে নেই মিরাজ। আর এই সময় ওয়ানডে কিংবা টেস্ট কোন সিরিজ নেই। সেকারনে ক্রিকেট থেকে যেন দুরে না যায় নিজেকে আরো প্রমাণ করতে তাকে পাঠানো হচ্ছে এ দলের সাথে।

এ দলের স্কোয়াডে আছেন ত্রিদেশীয় সিরিজের চট্রগ্রাম পর্বের দুই ম্যাচে স্কোয়াডে ডাক পাওয়া নাজমুল হোসেন শান্ত। সিরিজ শেষে দলের সাথে যোগ দিবেন তিনি। এছাড়াও আছেন, আবু জায়েদ রাহী, নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয়ের মতো ক্রিকেটাররা।

উল্লেখ্য, আগামী ২৩ থেকে ২৬ সেপ্টেম্বর কাতুনায়েকে শুরু হবে প্রথম চার দিনের ম্যাচটি। গলে দ্বিতীয় ম্যাচ ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর। ৭ ও ৯ অক্টোবর হাম্বানটোটায় ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ। তৃতীয় ও শেষ ওয়ানডেটি ১২ অক্টোবর, কলম্বোর প্রেমাদাসায়।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন, সানজামুল ইসলাম, রিশাদ হোসেন, সালাউদ্দিন শাকিল, মেহেদী হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ।

এই বিভাগের আরো খবর