• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ

মুজিববর্ষেই শতভাগ বিদ্যুতের আওতায় আসছে মঠবাড়িয়া উপজেলা

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২০  

মঠবাড়িয়া প্রতিনিধি : ‘‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের লক্ষ্যে গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর কালজয়ী উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচির আওতায় মুজিববর্ষেই মঠবাড়িয়া উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হবে।

মঠবাড়িয়া উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন করার লক্ষ্যে বিদ্যুৎ বঞ্চিত লোকদের আবেদনের জন্য ইতোমধ্যে পল্লী বিদ্যুৎ মঠবাড়িয়া জোনাল অফিসের পক্ষ থেকে পৌর শহরসহ উপজেলার ১১ ইউনিয়নে মাইকিং করা হয়েছে। বিষয়টি ব্যাপক প্রচারের জন্য পল্লী বিদ্যুৎ সমিতি মসজিদের ইমামদের মাধ্যমে মুসল্লীদের অবগত করানোর জন্য চিঠি প্রদান করেছেন।

পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি এক প্রচার পত্রে দাবী করেন, ভৌগলিক বাস্তবতা, ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ ও বিশ্বময় মহামারি করোনা ভাইরাস সত্ত্বেও পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন মঠবাড়িয়া উপজেলাসহ পিরোজপুর সদর, নাজিরপুর, নেছারাবাদ, ভান্ডারিয়া, কাউখালী, ইন্দুরকানী, বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ ও শরনখোলা এবং বরগুনা জেলার পাথরঘাটা ও বামনা উপজেলা মুজিববর্ষেই শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হবে।

তাছাড়া প্রচার পত্রে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতাভুক্ত ১১টি উপজেলার আওতাধীন যে সকল ব্যক্তি এখনো বিদ্যুৎ সংযোগ পাননি তাদেরকে দ্রুত নিকটস্থ পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ গ্রহণ করার জন্য অনুরোধ করেছেন। অপর দিকে কোন দালালের দ্বারস্থ না হয়ে সরাসরি পল্লী বিদ্যুৎ সমিতির নিকটস্থ অফিসে যোগাযোগ করার  জন্যেও অনুরোধ করা হয়েছে।

মঠবাড়িয়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) নিত্যানন্দ কুন্ডু জানান, বর্তমানে মঠবাড়িয়ায় ৭৩ হাজার ৫’শ ৪০ জন পল্লী বিদ্যুতের গ্রহক রয়েছেন। যারা এখনো বিদ্যুৎ সংযোগ পাননি তাদের দ্রুত আবেদনের জন্য বলা হয়েছে।