মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২২ সফর ১৪৪১

পিরোজপুর সংবাদ
২৭৯

মৃত্যু নিশ্চিত শুধু সময়টা অনিশ্চিত: শ ম রেজাউল করিম

প্রকাশিত: ৩ মে ২০১৯  

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ইসলাম একটি পরিপূর্ণ জীবন বিধান। মানুষ যদি কোরআন সুন্নাহ’র ভিত্তিতে, রাসুলুল্লাহর নির্দেশিত পথে তার জীবনকে পরিচালিত করেন তাহলে কোন সংশয়, সংঘাত, সমস্যা, বিপদ-আপদ তাকে পর্যুদস্ত করতে পারে না। সমাজে কোন হানাহানিও হতে পারে না। পৃথিবীতে অনেক মহা মনিষী জন্ম নিয়েছেন তারা কেউই চিরদিন পৃথিবীতে থাকতে পারেন নি, পৃথিবীর সবচেয়ে ধনী রয়েছেন যারা অনেক কিছু আবিস্কার করেছেন তারা কেউই পৃথিবীতে স্থায়ীভাবে থাকতে পারেন নি। আমরা কেউই চিরদিন বেঁচে থাকবো না। আমাদের সকলকেই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। মৃত্যু নিশ্চিত শুধু সময়টা অনিশ্চিত। তাই আমাদের ইমান আকিদাকে অনুসরণ করা দরকার।

তিনি বলেন, হিংসা বিদ্বেষ, ধনী-গরীব, দল-মত, ধর্মের ভেদাভেদ ভুলে নিজেদের মধ্যে সহমর্মিতা বোধ জাগ্রত করতে হবে। সকলে মিলেমিশে থাকতে হবে।

আজ শুক্রবার (৩ মে) পিরোজপুরের শতবর্ষের ঐতিহ্যবাহী কেন্দ্রীয় জামে মসজিদের পুননির্মিত মসজিদ ভবন উদ্বোধন ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ইসলামের নামক একটি জঙ্গী সংগঠন বোমা মেরে মানুষ হত্যা করছে। যারা আই এস বা ইসলামী ষ্টেট নামে এসব সন্ত্রাসী কাজ করছে তারা ইসলামের কোন অংশ নয়। ওটা আইএস- ইসলামী ষ্টেট নয় ওটা ইসরাইলী ষ্টেট। ইসলামের শান্তির ধর্মকে সারা দুনিয়ায় বিতর্কিত করার জন্য ইসলামী ষ্টেট নাম দিয়ে ইসরাইলের ইহুদীরাই এসব জঙ্গী কার্যক্রম করছে যাতে করে মুসলমানদের সন্ত্রাসী হিসেবে চিহিৃত করা যায়।

পিরোজপুর জেলা প্রশাসক ও মসজিদ কমিটির সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মসজিদ নির্মানে এককভাবে অনুদানদাতা মাল্টিফ্যাবস লিমিটেডের চেয়ারম্যান মো. মহিউদ্দিন ফারুকী, পিরোজপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার মেয়র মো. হাবিবুর রহমান মালেক, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইসাহাক আলী খান পান্না প্রমুখ।

উল্লেখ্য, পিরোজপুর শহরের কেন্দ্রস্থলে ১০ শতাংশ জায়গার উপর অবস্থিত শতবর্ষের পুরোনো মসজিদটি ভেঙ্গে নিজস্ব অর্থায়নে ১৩ কোটি টাকা ব্যয়ে আধুনিক মসজিদ পুননির্মান করে দেন পিরোজপুরের সন্তান মাল্টিফ্যাবস লিমিটেডের চেয়ারম্যান মো. মহিউদ্দিন ফারুকী সিআইপি।

এই বিভাগের আরো খবর