• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৭ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

পিরোজপুর সংবাদ

যা কিছু করেছি সব বার্সেলোনার ভালোর জন্যই: মেসি

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২০  

পুরো ফুটবলবিশ্বকে চমকে দিয়ে গত আগস্টের শেষদিকে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন লিওনেল মেসি। ক্লাবের সঙ্গে এই নিয়ে প্রকাশ্যে দ্বন্দ্বেও জড়িয়ে পড়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত আরও এক মৌসুম ক্যাম্প ন্যুয়ে থেকে যাচ্ছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।  

এই যে এতকিছু, এর সবই ক্লাবের ভালোর জন্যই করেছিলেন মেসি। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই দাবি করলেন তিনি। তিনি বলেন, ‘আমি যদি কোনো ভুল করে থাকি সেটার দায়িত্ব আমি নিচ্ছি। তবে যদি ভুল করে থাকি, তাহলে তা বার্সাকে আরও ভালো এবং শক্তিশালী করার জন্যই করেছি। ’

বুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন মেসি। চেয়েছিলেন বিনা ট্রান্সফারে যেতে, যেমনটা কথা দিয়েছিলেন বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ। কিন্তু ব্যাপক চাপে থাকা বার্সা প্রেসিডেন্ট ক্লাবের প্রাণভোমরাকে যেতে দিয়ে আজীবনের জন্য ‘অপরাধী’ হতে চাননি। বরং চুক্তির ফাঁকফোকর খুঁজে বের করে যাওয়ার রাস্তা আটকে দিয়েছেন। মেসিও কৈশোরের ক্লাবকে কাঠগড়ায় তুলতে চাননি।  

টানা ১০ দিন ধরে মেসি ‘যাই, যাই’ করেছেন। বার্সা ‘যেতে দেব না’ অবস্থানে অটল থেকেছে। পরে এক সাক্ষাৎকারে থেকে যাওয়ার ব্যাখ্যা দিয়েছেন মেসি। তবে এই যেতে চাওয়ার পেছনে তার উদ্দেশ্য ছিল ক্লাবের ভালো চাওয়া। তিনি বলেন, ‘(ক্লাবের সঙ্গে) বহু মতভেদের পর, আমি সবকিছুর ইতি টানতে চেয়েছিলাম। কিন্তু এখন সকল বার্সেলোনিস্তাস (বার্সা সমর্থক)-কে একজোট হতে হবে এবং বুঝতে হবে সামনে আমাদের জন্য সেরা সময় অপেক্ষা করছে। রোমাঞ্চ এবং প্রেরণার সঙ্গে প্যাশন যোগ হলেই আমরা লক্ষ্য অর্জন করতে পারব। ’

নতুন মৌসুমের শুরুটা ভালো হয়েছে বার্সার। ভিয়ারিয়ালের বিপক্ষে ৪-০ গোলে জেতা ম্যাচে ফাতির জোড়া গোলের পাশাপাশি এক গোল করেছেন মেসিও। আগের ব্যর্থতা পেছনে ফেলে তাই এগিয়ে যাওয়ার প্রত্যয় শোনা গেল মেসির কণ্ঠে, ‘আমি ক্লাবের সদস্য (ক্লাবের নিবন্ধিত সদস্য) এবং সমর্থকদের উদ্দেশে কিছু বলতে চাই। আমার কোনো কথা কিংবা কাজে যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তাহলে নিঃসংশয় থাকতে পারেন যে আমি যা-ই করেছি সব ক্লাবের ভালো চাওয়া থেকেই করেছি। ’

আপাতত এই মৌসুমের জন্য থেকে গেলেও প্রিয় বন্ধু লুইস সুয়ারেসের বিদায় নিয়ে কিন্তু তার মনে ক্ষোভ ঠিকই জমা আছে। নতুন কোচ রোনাল্ড কোম্যানের চাওয়া পূরণ করতে উরুগুইয়ান স্ট্রাইকারকে কিছুদিন আগে অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে বেচে দিয়েছে বার্সা। ক্লাবের ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে এভাবে বিদায় করায় বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ ঝেরেছেন তিনি।  

এখন নতুনদের নিয়ে ফের জুটি গড়ার দায়িত্ব বর্তেছে মেসির কাঁধে। যেহেতু এখনও আছেন, তাই শেষটা ভালো করার চেষ্টাই হয়তো করবেন তিনি। তবে ক্লাব ও বোর্ড আরও কিছু বলেছেন কিনা তা জানতে পুরো সাক্ষাৎকারের অপেক্ষায় থাকতে হবে। বুধবার (৩০ সেপ্টেম্বর) নিজেদের প্রিন্ট ভার্সনে পুরো সাক্ষাৎকার প্রকাশ করবে বার্সা বোর্ড ও বার্তোমেউ ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ‘স্পোর্ত’।  

নিজের গদি বাঁচাতে বার্তোমেউ মেসিকে দিয়ে তড়িঘড়ি এই সাক্ষাৎকারের আয়োজন করেছেন কিনা সেটাও এক প্রশ্ন বটে। কারণ খুব শিগগিরই অনাস্থা ভোটের মুখোমুখি হচ্ছেন বার্সা প্রেসিডেন্ট। তার বিরুদ্ধে সম্প্রতি অনাস্থা ভোট আয়োজনের জন্য পর্যাপ্ত স্বাক্ষর সংগ্রহ করেছে বার্সার নিবন্ধিত সমর্থকদের সংগঠন ব্লুগ্রানা। এই ভোটে হেরে গেলে পদ ছাড়তে হবে বার্তোমেউকে। শুধু কি তাই, আসন্ন নির্বাচনে অযোগ্য ঘোষিত হবেন তিনি।