শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ
৪৩

যেভাবে ডেঙ্গু পরিস্থিতিকে মহামারি বানিয়ে দিলো বিএনপি!

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

ডেঙ্গু ইস্যু নিয়ে রীতিমত রাজপথ গরম করে রেখেছে জাতীয় পার্টি (জাপা)। প্রায় প্রতিদিনই কোন না কোন কর্মসূচিতে অংশ নিচ্ছে জাতীয় সংসদে বিরোধী দলের আসনে থাকা এ রাজনৈতিক দলটি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের চিকিৎসা বিনামূল্যে করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী সব সময় ডেঙ্গু পরিস্থিতির খোঁজ-খবরও নিচ্ছেন। তিনি নির্দেশ দিয়েছেন, ডেঙ্গু আক্রান্তরা যেন বিনামূল্য চিকিৎসা পায়।

তাছাড়া, ডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ২৪ ঘণ্টা কাজ করছে। ডেঙ্গু রোগীর সংখ্যা যদি বেড়ে যায়, তাদের চিকিৎসার জন্য আরও ৩টি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। যেমন- শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট দেড়শ রোগীর জন্য প্রস্তুত রাখা হয়েছে।

কিন্তু ডেঙ্গু ইস্যুতে ভিন্নপথে হাঁটছে বিএনপি। তাদের দেখা যাচ্ছে না কোনো সভা কিংবা সেমিনারে। এ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নানা প্রতিবন্ধকতার কারণে বিএনপি ডেঙ্গু পরিস্থিতি নিয়ে কর্মসূচি দিতে পারছি না আমরা। একবার আমার পক্ষ থেকে কর্মসূচির কথা বলা হলেও অনেক নেতা বলেন, যদি রাস্তায় নামি, এরপর যদি এডিস মশা কামড়ে দেয় তখন আমরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হতে পারি। সেজন্য প্রকাশ্য সভা-সেমিনার আয়োজনে রাজি হচ্ছেন না নেতৃবৃন্দ।

এদিকে খোঁজ নিয়ে জানা যায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা ছাত্রদলের কর্মীদের দিয়ে বিভিন্ন স্থানে পানি জমানোর ষড়যন্ত্র করছে। অনেকেই এটিকেও ডেঙ্গু উৎপাদনের আবাসস্থল হিসেবে আখ্যায়িত করলেও বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দু একজন বিএনপির কর্মী এমনটি করছে বলে আমাদের কাছে খবর এসেছে, তবে সকলে এমন কাজটি করছে বলে আমি বিশ্বাস করি না।

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রের বরাতে জানা গেছে, ডেঙ্গু সমস্যা নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে পরিস্থিতি আপামর জনসাধারণের কাছে নেতিবাচকভাবে উপস্থাপন করে সরকারকে বিতর্কিত করার উদ্দেশ্য থেকেই এ পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে বিএনপি কর্মীরা।

এই বিভাগের আরো খবর