শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

পিরোজপুর সংবাদ
১২০

র‌্যাব-৮ এর অভিযানে নেছারাবাদে ৫ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

বর্তমানে নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে জাটকা ইলিশ ধরে ইলিশের বিস্তাররোধ করে চলেছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব গোয়েন্দা তৎপরতা ও অপারেশন চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮, বরিশাল, সিপিএসসি‘র একটি বিশেষ আভিযানিক দল ০৪ আগস্ট ২০১৯ তারিখ ১৩.০০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, পিরোজপুর জেলার নেছারাবাদ থানাধীন মিয়ার হাট বাজার দোকানে (স্বপন ষ্টোর) অবৈধভাবে নিষিদ্ধ কারেন্ট জাল ক্রয়/বিক্রয়ের জন্য মজুদ রয়েছে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দলটি আনুমানিক ১৪.০০ ঘটিকায় পিরোজপুর জেলার নেছারাবাদ থানাধীন মিয়ার হাট বাজারে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্ঠাকালে র‌্যাব সদস্যরা ঘেরাও পূর্বক উক্ত দোকানদারকে আটক করে।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে তার নাম মোঃ স্বপন মিয়া (৫৫), পিতাঃ আঃ মোতালেব, সাং-সুঠিয়াকাঠি, থানাঃ নেছারাবাদ, জেলাঃ পিরোজপুর বলে জানায়। উক্ত আসামীকে  জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে নিষিদ্ধ কারেন্ট জাল ক্রয়/বিক্রয়ের সাথে জড়িত। তার দোকানের ভিতর বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল মজুদ রয়েছে। তার দোকানের ভিতর থেকে ১৫-১৬ টি প্লাষ্টিকের বস্তার ভিতর থেকে ৫ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক মোবাইলে কোর্টের মাধ্যমে আসামীকে ৫,০০০/- জরিমানা করেন এবং অবৈধ নিষিদ্ধ কারেন্ট জাল জনসম্মুখে ধ্বংস করেন।
 

এই বিভাগের আরো খবর