রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১০ রবিউস সানি ১৪৪১

পিরোজপুর সংবাদ
৩০

লালমনিরহাটে দুই জেডিসি পরীক্ষার্থী ও সাত শিক্ষক বহিষ্কার

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

লালমনিরহাটে অসদুপায় অবলম্বনের দায়ে দুই জেডিসি পরীক্ষার্থী ও সহায়তার দায়ে সাত শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। শনিবার শহরের নেছারিয়া কামিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায় তাঁদের বহিষ্কার করেন। শনিবার ছিল জেডিসির (জুনিয়র দাখিল পরীক্ষা) ইংরেজি ও শেষ পরীক্ষা।

বহিষ্কৃত শিক্ষকেরা হলেন ইটাপোতা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ভব রঞ্জন বর্মা, চর কুলাঘাট দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মরিয়ম বেগম, হারটি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক রহমত আলী, নেছারিয়া কামিল মাদ্রাসার সহকারী শিক্ষক আশরাফুল ইসলাম, বলিরাম দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক সাজেদা বেগম, বেড়পাঙ্গা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক নাসির উদ্দিন এবং একই মাদ্রাসার সহকারী শিক্ষক আবু হানিফ।

এই শিক্ষকদের পরবর্তী সব পাবলিক পরীক্ষা থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। তাঁদের অপরাধ, তাঁরা ওই কেন্দ্রের ১১ ও ১২ নম্বর কক্ষে পরীক্ষার্থীদের সঠিক উত্তর নিরূপণে সাহায্য করেন।

বহিষ্কৃত দুই পরীক্ষার্থী হলো লালমনিরহাট সদর উপজেলার ইটাপোতা দাখিল মাদ্রাসার মন্তাজুর রহমান ও কাশিপুর ছিলাখানা দাখিল মাদ্রাসার মো. নয়ন মিয়া। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লালমনিরহাট নেছারিয়া কামিল মাদ্রাসা জেডিসি পরীক্ষা কেন্দ্রের সচিব ও ওই মাদ্রাসার অধ্যক্ষ এস এম মোসলেম উদ্দিন।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায় বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে দুই পরীক্ষার্থী এবং ওই সাত শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। যেহেতু শনিবার ছিল জেডিসি পরীক্ষার শেষ দিন, তাই ওই শিক্ষকদের পরবর্তী যেকোনো পাবলিক পরীক্ষায় দায়িত্ব না দেওয়ার জন্য মাদ্রাসা শিক্ষা বোর্ডে সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে।

এই বিভাগের আরো খবর