• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী এমডি পদের জন্য পদ্মাসেতু নির্মাণে বাধা দেয়া দুর্ভাগ্যজনক বঙ্গবন্ধু রাষ্ট্রের ভিত গড়ে দিয়েছিলেন: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সোনার বাংলা গড়ার প্রত্যয় সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা

শম্পার পরিবারের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

জামালপুরে ভ্যানচালক শিশু শম্পার অসুস্থ বাবার চিকিৎসা ও তার পরিবারের সব দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জামালপুর সদরের নাকাটি গ্রামের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী শম্পা দুর্ঘটনায় আহত তার ভ্যানচালক বাবা শফিকুল ইসলাম ভাসানীর চিকিৎসাসহ সংসারের খরচ মেটানোর জন্য ভ্যান চালিয়ে সংসার চালিয়ে আসছিলো। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসলে শম্পার লেখাপড়া, পরিবারের ভরণ-পোষণ ও তার অসুস্থ বাবার চিকিৎসার দায়িত্ব নেন তিনি। 

বুধবার সকালে জামালপুরের ডিসি মোহাম্মদ এনামুল হক ওই পরিবারের সঙ্গে দেখা করে প্রধানমন্ত্রীর বার্তাটি পৌঁছে দেন। এ সময় উপস্থিত ছিলেন সদরের ইউএনও ফরিদা ইয়াসমিন, কেন্দুয়া ইউপি চেয়ারম্যান শেখ মো. মাহবুবুর রহমান মঞ্জু, স্থানীয় ইউপি সদস্য সৈয়দুর রহমান সরকার প্রমুখ। 

প্রধানমন্ত্রীর দেয়া ঘরের নির্মাণ কাজ উদ্বোধন করেন ডিসি এনামুল হক ও ইউএনও ফরিদা ইয়াসমিন

প্রধানমন্ত্রীর দেয়া ঘরের নির্মাণ কাজ উদ্বোধন করেন ডিসি এনামুল হক ও ইউএনও ফরিদা ইয়াসমিন

অসহায় এই পরিবারটির থাকার জন্য একটি ঘর তৈরির কাজ শুরু করা হয়। সড়ক দুর্ঘটনায় আহত শফিকুল ইসলাম ভাসানীর সুচিকিৎসার জন্য তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়।

এদিকে ভ্যানচালক শিশু কন্যা শম্পার অসুস্থ বাবার  চিকিৎসা এবং পরিবারের জন্য একটি ঘর ও ভরণপোষণের দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘরের নির্মাণকাজ উদ্বোধন করেন ডিসি এনামুল হক ও ইউএনও ফরিদা ইয়াসমিন। এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্য এবং দেশবাসীর ঙ্গল কামনা করে দোয়া করা হয়।

এর আগে শম্পার ভ্যান চালানোর বিষয়টি নজরে পড়লে সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে খবর নেন ডিসি মোহাম্মাদ এনামুল হক।

সোমবার সকালে সরেজমিনে সদর উপজেলার নাকাটি গ্রামে শম্পাদের বাড়িতে খোঁজ নিতে যান তিনি। এ সময় সদর ইউএনও ফরিদা ইয়াসমিনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ সঙ্গে ছিলেন।

সদর উপজেলার কেন্দুয়া ইউপির নাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী শম্পা দীর্ঘদিন ধরে ভ্যান চালিয়ে বাবার চিকিৎসা করছিলেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মো. সুরুজ্জামান বলেন, সদর উপজেলার কেন্দুয়া ইউপির নারীটির গ্রামের ভ্যানচালক শিশু শম্পার পরিবারের সব দায়-দায়িত্ব প্রধানমন্ত্রী নেয়ায় আমি কৃতজ্ঞ। এখানেই ব্যতিক্রম তিনি। এটিই তার স্পেশালিটি।  

ইউএনও ফরিদা ইয়াসমিন বলেন, সদর উপজেলা প্রশাসন পরিবারটির খবর নিয়ে আজ তাদের বসবাসের জন্য ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। প্রশাসনের সার্বিক তত্ত্বাবধায়নে এ কাজের তদারকি করা হবে।

ডিসি মোহাম্মদ এনামুল হক বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে আজ তাদের বাড়ি গিয়ে ভরণপোষণ, চিকিৎসার ব্যয়সহ ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শম্পার বাবার চিকিৎসাসহ পরিবারটিকে স্বাবলম্বী করতে সব ব্যবস্থা নেয়া হচ্ছে।