• রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারেনি: প্রধানমন্ত্রী একযুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয়: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী এলডিসি থেকে উত্তরণের সুপারিশ তুলে দেয়া হলো প্রধানমন্ত্রীর হাতে ‘স্বল্পোন্নত থেকে বেরিয়ে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে’ সঠিক পরিসংখ্যানই কার্যকর পরিকল্পনা প্রণয়নের পূর্বশর্ত- রাষ্ট্রপতি পরিসংখ্যান উন্নয়ন ও অগ্রগতির পরিমাপক: প্রধানমন্ত্রী দেশবাসীকে সুখবর জানাতে বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী

শীঘ্রই চালু হতে যাচ্ছে মঠবাড়িয়ার বড়মাছুয়া-রায়েন্দা ফেরী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

মঠবাড়িয়া প্রতিনিধি : দুই জেলার মধ্যে যোগাযোগের সেতুবন্ধন সৃষ্টির লক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ার বড়মাছুয়ার সাথে বাগেরহাট জেলার (শরণখোলা) রায়েন্দা এর যোগাযোগের সহজ মাধ্যম বলেশ^র নদীতে শিঘ্রই চালু হতে যাচ্ছে ফেরী সার্ভিস।

জানা গেছে, পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি এবং বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনের প্রয়াত সাংসদ ডাঃ মোজাম্মেল হক, বর্তমান সাংসদ এডভোকেট আমিরুল আলম মিলন ও সাবেক রেল সচিব মোফাজ্জেল হক মন্টুর ঐক্যান্তিক প্রচেষ্টায় দেশের দক্ষিণাঞ্চলের মানুষের অন্য রকম গুরুত্বপূর্ণ এ ফেরী সার্ভিস অনুমোদন পায়।

গত ৬ জানুয়ারী ২০২১ রায়েন্দার ঘাট থেকে পাঁচরাস্তা পর্যন্ত টেন্ডার আহবান করছে বাগেরহাট সড়ক বিভাগ। যার সম্ভব্য ব্যায় ৩ কোটি ৬ লাখ টাকার দরপত্র আহবান করা হয়েছে। আধা কিলোমিটার মূল সড়ক পাঁকা হবে ১৮ ফুট চওড়া এবং দুই পাশে ৩ ফুট করে ফুটপথ হবে।

এদিকে মঠবাড়িয়া বড়মাছুয়া ঘাট সংলগ্ন অংশের ৮৩ লক্ষ টাকা ব্যায়ে ১৮ ফুট চওড়া ৫‘শ মিটার সড়ক ও পল্টুনের কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে বলে সংশ্লিষ্ট ঠিকাদার আবু হানিফ নিশ্চিত করেছেন।  চলতি মাসের শেষর দিকে ফেরী নিদর্িৃষ্ট ঘটে চলে আসবে বলে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে ।