• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
৪৪

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ`লীগের দোয়া-মিলাদ অনুষ্ঠিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৮ মে ২০২০  

দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল করেছে আওয়ামী লীগ। রোববার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে মিলাদে অংশগ্রহণ করেন।

মিলাদে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, তথ্যমন্ত্রী ও যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি ও আ ফ ম বাহা উদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন ও অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, মারুফা আক্তার পপি ও আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া দিবসটি উপলক্ষে দিনমজুর, কর্মহীন, অসহায়, দুস্থ ৩,৫০০ পরিবারের মধ্যে ইফতার বিতরণ করে স্বেচ্ছাসেবক লীগ। রোববার রাজধানীর মিরপুর-১৪ নম্বরের এলাকায় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শেখ হাসিনার দীর্ঘায়ু কামানায় মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দোয়া ও মাহফিলের পরে মিরপুর-১৪ নম্বরের এলাকায় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনাভাইরাসের সংকটের কারণে দিনমজুর, অসহায়, দুস্থ ৩৫০০ পরিবারের মাঝে ইফতার বিতরণ করা হয়।

তখন উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মেসবাউল হক সাচ্চু, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম বেপারী, মোবাশ্বের চৌধুরী, মিডিয়া ও সমন্বয়ক কাজী মোয়াজ্জেম হোসেন, কৃষিবিদ এ এফ মাহবুবুল হাসান, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়া ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, দেিণর সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারেক সাঈদ প্রমুখ।

১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন শেষে শেখ হাসিনা বাংলার মাটি ও মানুষের কাছে ফিরে আসেন। সেদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে তিনি ভারতের দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকার কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছেন।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর