• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে: রাষ্ট্রপতি সরকার পার্বত্য চট্টগ্রামসহ সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান, প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস মহান বিজয়ের মাস শুরু এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী সারাদেশে রেল যোগাযোগ গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের পিছনে ভিন্ন উদ্দেশ্য আছে- কাদের সৌদি সহায়তায় আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মাণ হবে : প্রধানমন্ত্রী

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি শহীদুর রশীদ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের কৌলিকতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমোদনক্রমে মঙ্গলবার (১৭ নভেম্বর) তাকে উপাচার্য নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

আদেশে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে ওই মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

ভাইস চ্যান্সেলর হিসেবে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। এছাড়াও বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

শেকৃবির উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ মেয়াদ শেষে বিদায় নিয়েছেন গত ১৪ আগস্ট। এরপর পদটি শূন্য হলে ২০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে ভিসির রুটিন দায়িত্ব দেয়।

তবে শিক্ষককে না নিয়োগ দিয়ে এই প্রথম কোনো বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে ভিসির দায়িত্ব দেওয়ায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেন।