• মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী
১৬

শ্রদ্ধা জানাতে পশ্চিমবঙ্গ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

মাতৃভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সম্প্রীতির বার্তা নিয়ে পশ্চিমবঙ্গ থেকে এসে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছেন 'শান্তিপুর পূর্ণিমা মিলনী সংঘ'। ২১ ফেব্রুয়ারি রাত তিনটার দিকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তারা। 

পশ্চিমবঙ্গের নদীয়া জেলা থেকে বাংলা ভাষাকে ভালোবেসে ফুল দিতে এসেছেন তারা। এই নিয়ে দ্বিতীয়বারের মতো ২১ ফেব্রুয়ারিতে ফুল দিতে এসেছেন তারা। 

শান্তিপুর পূর্ণিমা মিলনী সংঘের সভাপতি সুভাষ দেবনাথ বলেন, এই মহান দিবসের শহীদদের শ্রদ্ধা জানাতে আসতে পেরে নিজেদেরকে ধন্য মনে করছি। আমাদের ভাষা, সংস্কৃতি একই। আমাদের মধ্যে কোনো ভেদাভেদ নেই।

শান্তিপুর পূর্ণিমা মিলনী সংঘের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় বলেন, আমাদের মাতৃভাষা বাংলা। আমরা জন্ম থেকেই বাংলা ভাষায় কথা বলি। আমরা নদীয়া থেকে বাংলাদেশে এসেছি বাংলা ভাষার জন্য জীবন দেওয়া মহান বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে। 

তিনি বলেন, যারা এই বাংলা ভাষার আন্দোলনে শহীদ হয়েছিলেন, ভারতবর্ষের পশ্চিমবঙ্গে আমরাও বাংলা ভাষায় কথা বলি। কাঁটাতারের বেড়া দিয়ে আমাদেরকে আলাদা করে দিলেও আমাদের ভাষা সংস্কৃতি এক। বাংলায় কথা বলে আমরা গর্ববোধ করি। সারা পৃথিবীব্যাপী আমরা এই ভাষায় কথা বলতে চাই। বাংলা আমাদের অহংকার ও গর্বের ভাষা হয়ে থাকবে।

এর আগে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারের মূল বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রীয় ব্যক্তিবর্গ। পরে জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হলে মানুষের ঢল নামে। একে একে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর