• সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৯ রবিউল আউয়াল ১৪৪২

পিরোজপুর সংবাদ

সকলের কল্যান করার মধ্যেই ধর্ম নিহীত - প্রাণীসম্পদ মন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

পিরোজপুর প্রতিনিধি: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন,  সকল  ধর্মেই জীব, সমাজ বা অন্যের কল্যানের কথা উল্লেখ আছে। আমাদের সকলকে নিজ ধর্ম সহ অন্য ধর্মের প্রতি আন্তরিক হতে হবে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ধর্মীয় আন্তরিক পূর্ন মানুষ। সনাতন ধর্মালম্বীদের মতে অসুর শক্তিকে  দমন করতে সকল শুভ শক্তি  এক হয়েছিলেন। তাই আমাদেরকে সমাজের  সকল অশুভ শক্তির বিরুদ্ধে এক হয়ে কাজ করতে হবে। যেমন আমরা সকলে এক হয়েছিলাম  স্বাধীনাতা যুদ্ধের সময় পাকিস্তানীদের হটাতে। দেশ আজ প্রধান মন্ত্রীর নেতৃত্বে এগিয়ে চলছে। এ অগ্রগতিকে থামাতে ও প্রশ্নবিদ্ধ করতে  কেহ কেহ চেষ্টা করছে। এসবের বিরুদ্ধে ঐক্যবব্ধ হতে হবে।

আজ শনিবার উপজেলা পরিষদের সামনে আসন্ন  দূর্গা পূজা উপলক্ষে সনাতন ধর্মলম্বীদের সাথে মতবিনিময় ও  উপজেলার ১২২টি  মন্দিরে তার ব্যাক্তিগত তহবিল থেকে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে  বক্তব্য কালে তিনি এ সব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, এক সময় নাজিরপুরে দেবত্তর সম্পত্তি সহ হিন্দুদের সম্পদ ও নারীদের সম্ভ্রমের কোন নিরাপত্তা ছিলো না। আজ তা নিশ্চিত করা হয়েছে।

জেলা পরিষদের সদস্য   তিমির হালদার তুহিনের পরিচালনায়  ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মাস্টার সূখরঞ্জন বেপারীর সভাপতিত্বে  অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন   জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার  শাহ নেওয়াজ, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এমএ হাকিম হাওলাদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মো. মোশারেফ হোসেন খান প্রমুখ।

এ সময় জেলা পরিষদের পক্ষ থেকে  ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজের নিজস্ব তহবিল থেকে নগদ টাকা এবং সরকারী অনুদান হিসাবে গম প্রদান করা হয়। পরে মন্ত্রী উপজেলার ২২টি গৃহহীন পরিবারকে নতুন ঘর প্রদানের জন্য ঘরের চাবী হস্তান্তর  করেন। এ সময় মন্ত্রী বলেন এদেশের কোন লোক গৃহহীন থাকবে না। প্রধান মন্ত্রী শেখ হাসিনা সকল গৃহহীনকে সুন্দর গৃহের ব্যবস্থা করছেন ।