• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
৪৯

সরকারি পাটকলগুলো পিপিপির মাধ্যমে পরিচালিত হবে: পাটমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

 

 

দেশের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে পরিচালনা করা হবে। সরকারি পাটকলগুলো সচল ও আধুনিকায়নের জন্য খুব দ্রুত সরকারের সঙ্গে প্রাইভেট প্রতিষ্ঠানগুলোর চুক্তি করা হবে। বুধবার (৯ অক্টোবর) নরসিংদীর পলাশ উপজেলায় জনতা জুটমিল পরিদর্শনের পর এ কথা জানান বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।
মন্ত্রী বলেন, আধুনিকায়ন না হওয়ায় রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো দিন দিন লোকসানের পথে যাচ্ছে। যার কারণে শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা প্রদানে সমস্যা হচ্ছে। কিন্তু প্রাইভেট পাটকলগুলোতে সেই চিত্র নেই। পণ্যের আধুনিকায়নের ফলে তারা অনেকটা লাভের পথে রয়েছে। জনতা জুটমিল পরিদর্শনে এসে এমনটাই দেখা গেছে।
তিনি বলেন, পাটকল শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও পাটকলগুলো আধুনিকায়ন করতে সরকার ইতোমধ্যে পিপিপির উদ্যোগ নিয়েছে যা খুব শিগগিরই বাস্তবায়ন করা হবে।
এ সময় স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব বেলায়েত হোসেন, যুগ্ম সচিব মো. খোরশিদ আলম, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, জনতা জুটমিল পরিচালনা পরিষদের সভাপতি মো. সাইদুজ্জামান, ব্যবস্থাপনা পরিচলাক নাজমুল হক, উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবদ হোসেন, পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর