• বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী

সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জনস্বার্থে সরকারি অর্থ ব্যয় নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি আজ সন্ধ্যায় বঙ্গভবনে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, বাংলাদেশ (সিএজি) এর প্রতিনিধি দলের ২০১৭-১৮ বর্ষের নিরীক্ষা প্রতিবেদন পেশ কালে এ কথা বলেন।

তিনি মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলকে বলেন, সরকারি ব্যয় বর্তমানে ক্রমান্বয়েই বাড়ছে, তাই সরকারি ব্যয়ের স্বচ্ছতা নিশ্চিত করার জন্য নিরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীন জানান, অমীমাংসিত অডিটের সমস্যা সমাধানে অডিট কার্যক্রম জোরদার করতে সিএজিকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপ্রধান। প্রতিবেদন পেশ কালে সিএজি বাংলাদেশের সুপ্রিম অডিট ইনস্টিটিউশন (এসএআই) সিএজি’র কার্যালয়ের প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রতিবেদন পেশ কালে সিএজি নেতৃত্বাধীন প্রতিনিধিদলকে ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, আগামী দিনে সিএজি দপ্তর তার সামগ্রিক কার্যক্রমে আরো স্বচ্ছতা নিশ্চিত করতে সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবে।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহউদ্দিন ইসলাম, প্রেস সচিব জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।- বাসস