• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আইনের শাসন সুসংহত করতে বিরোধী দলকেও গঠনমূলক ভূমিকা রাখতে হবে মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ একটানা ক্ষমতায় থাকার ফলে মানুষের উন্নয়ন করতে পারছি ডিজিটাল পদ্ধতিতে ভাতার টাকা সরাসরি পৌঁছাবে উপকারভোগীদের হাতে টিকা দেওয়ার সময় নেতাকর্মীদের ভূমিকা পালনের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘জাতির পিতার শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের পাশে আছি’ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি বিকেলে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির ডিজিটাল লটারি সোমবার (১১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে লটারির উদ্বোধন করবেন বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এ লটারি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

গত ৩০ ডিসেম্বর ২০২১ শিক্ষাবর্ষে সারা দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ভর্তির জন্য এ লটারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্ট বিভাগের রিট পিটিশন চলমান থাকায় শিক্ষার্থী ভর্তির লটারি স্থগিত করা হয়েছিল।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক এসব তথ্য জানান।

অধিদপ্তর জানায়, ষষ্ঠ শ্রেণির ভর্তির ক্ষেত্রে ১১ বছরের বাধ্যবাধকতা থাকায় কিছু শিক্ষার্থী আবেদন করতে পারেনি। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বয়স শিথিল করে তাদের আবেদন করার জন্য এক সপ্তাহ সময় দেওয়ার নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে লটারি স্থগিত করা হয়েছিল। এখন বয়সের বাধ্যবাধকতা শিথিল করা হয়েছে। এখন বাদ পড়া শিক্ষার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। ৯ জানুয়ারি পর্যন্ত আবেদন নেওয়া হয়।