শনিবার   ১৬ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ
২১

সরকার প্রাথমিক বিদ্যালয়ে পর্যাপ্ত বরাদ্দ দিচ্ছে- মঞ্জু

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

ভান্ডারিয়া প্রতিনিধিঃ 
জাতীয় পার্টি-জেপি’র চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, সরকার প্রাথমিক বিদ্যালয়ে পর্যাপ্ত বরাদ্দ দিচ্ছে এর সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। কেন্দ্রীয় সরকার ও স্থানীয় সরকারের নানা বরাদ্দ ও অনুদানের অর্থে প্রাথমিক বিদ্যালয়ের সমূহের অবকাঠামো নির্মাণ, মেরামত ও রক্ষণাবেক্ষণসহ উন্নয়ন কাজ সাধিত হয়। এ অর্থের যথাযথ সদ্ব্যবহারের ব্যত্যয়ে বিদ্যালয়ের ছাদ ও দেয়ালের প্লাস্টার খুলে পড়ে যদি কোন শিক্ষার্থী আহত বা নিহত হওয়া কাম্য নয়। যদিও ভান্ডারিয়া এ জাতীয় অনাকাঙ্খিত ঘটনা কখনই ঘটেনি।  

তিনি আজ সোমবার দুপুরে পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিদের সাথে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, বিদ্যালয়ের শিক্ষক, ব্যবস্থাপনা কমিটি, শিক্ষা বিভাগ এবং ভবন নির্মাণ কর্তৃপক্ষ অবকাঠামো নির্মাণ, রক্ষণাবেক্ষণ বা মেরামতের ক্ষেত্রে সম্মিলিতভাবে দায়িত্বপ্রাপ্ত। এ দায়িত্ব পালনের ক্ষেত্রে তাদের মনোযোগী, নিষ্ঠাবান, আন্তরিক থাকতে হবে। আমাদের দেশের পাঠ্য-পুস্তক ভিত্তিক শিক্ষা ব্যবস্থা পরিবর্তন করে জীবনের কর্মক্ষেত্রে ব্যবহার উপযোগী শিক্ষার প্রচলন দরকার। আমরা সকলে মিলেমিশে কাজ করলে সকল ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন ঘটবে। ভান্ডারিয়াসহ এ অঞ্চলে দীর্ঘ ৩৪ বছর আমরা যে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে আসছি তার সুফল দৃশ্যমান। এই সাফল্যকে ধরে রাখতে আমাদের স্বপ্ন দেখতে হবে, যাতে আরও বেশী বেশী অর্জন হয়। 

ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলামের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলমসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিগণ বক্তব্য রাখেন। এরপর আনোয়ার হোসেন মঞ্জু এমপি ভান্ডারিয়া উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এখানে তিনি বলেন,  যেকোন মূল্যে ভান্ডারিয়া  উপজেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে। এ ক্ষেত্রে তিনি পুলিশকে সহযোগিতার আহ্বান জানান।  উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম এ সভায় সভাপতিত্ব করেন। পরে মহিলা ও শিশু  বিষয়ক মন্ত্রনালয়ের  বিভিন্ন  সমিতির অনুদানের   চেক হাস্তার করেন।       

গৃহীত প্রাথমিক বিদ্যালয়ের অবকাঠামো নির্মাণ বিষয়ে আলোচনা হয়। ভা-ারিয়া উপজেলা পরিষদের অডিটরিয়াম অনুষ্ঠিত এসব সভায় অন্যান্যের মধ্যে অংশ নেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ওসি এস,এম মাকসুদুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ফায়জুর রশিদ খসরু, ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু, টুঙ্গীপাড়া আ,লীগ এর দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারেক, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার হিমাদ্রী শেখর দেবনাথ, উপজেলা যুবলীগ সভাপতি এনামুল কবির টিপু তালুকদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. এহসাম হাওলাদার। ।
 
রাতে আনোয়ার হোসেন মঞ্জু এমপি উপজেলার ভিটাবাড়িয়া ইউনিয়নের শিয়ালকাঠি টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের এমপিও ভূক্তি হওয়ায় দোয়া ও শোকরানা মোনাজাতে অংশ নেন।
 

এই বিভাগের আরো খবর