• বৃহস্পতিবার   ১৫ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ২ ১৪২৮

  • || ০২ রমজান ১৪৪২

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী

সাম্প্রদায়িক শক্তিকে কোনভাবেই মাথা তুলে দাঁড়াতে দেয়া হবে না

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

পিরোজপুর প্রতিনিধিঃ মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন ভাবেই আর সাম্প্রদায়িক শক্তিকে মাথা তুলে দাড়াতে দেয়া হবেনা। বর্তমান সরকারের সময় বিচার ব্যাবস্থাকে সম্পূর্ন নিরপেক্ষ এবং দলমতের উর্ধ্বে এনে আমুল পরিবর্তন করা হয়েছে। যারা অন্যায় করেছে  তাদের অনেকের সাজা হচ্ছে। মন্ত্রী বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে ধাবিত হচ্ছে, সেই মুহূর্তে একটি প্রতিক্রিয়াশীল চক্র নানা ধরনের অপপ্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

মন্ত্রী বৃহস্পতিবার ২৫ মার্চ গনহত্যা দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন। এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী যখন বাংলাদেশে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী অনুষ্ঠানে প্রদানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রনে বাংলাদেশ সফরে আসছেন তখনই বিএনপির পক্ষ থেকে বিষোদাগার করা হচ্ছে, নরেন্দ্র মোদী যাতে বাংলাদেশে না আসতে পারেন সেজন্য এক শ্রেনীর মৌলবাদি গোষ্ঠী বিক্ষোভ ও ঔদত্যপূর্ন আচরন দেখাচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এর আগে বাংলাদেশে যখন একবার এসেছিলেন তখনও বেগম খালেদা জিয়া ও তার ১১ সদস্য বিশিষ্ট দল নিয়ে দেখা করেছিলেন। মন্ত্রী রেজাউল করিম তাদের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে বলেন, কৈ তখনতো এই ঔদত্যপুর্ন আচরন করেননি, তবে আজ কেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, সিভিল সার্জন ডা. হাসানাত ইউসুফ জাকীসহ বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরি রওশন ইসলাম, সদর ইউএনও বশির আহমেদ, মুক্তিযোদ্ধা গৌতম চৌধুরি, জিয়াউল আহসান গাজী, মুক্তিযোদ্ধা ফিরোজ রব্বানি, মাকসুদুল ইসলাম লিটন, ছাত্রলীগ সভাপতি জাহিদুল ইসলাম টিটু ও গোপাল বসু। পরে ওই কাল রাতে শহীদদের উদ্দেশ্যে এক মিনিট দাড়িয়ে নীরবতা পালন ও দোয়া  পরিচালনা করেন জেলা ইমাম সমিতির সভাপতি ফারুক আবদুল্লাহ।