সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

পিরোজপুর সংবাদ
২৮

সারাদেশে কমেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ৮ অক্টোবর সকাল ৮টা থেকে আজ ৯ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৬১ জন, ঢাকার বাইরের সরকারি-বেসরকারি হাসপাতালে ১৯৩ জনসহ সর্বমোট ২৫৪ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

পূর্ববর্তী ২৪ ঘণ্টায়, অর্থাৎ ৭ অক্টোবর সকাল ৮টা থেকে ৮ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত ঢাকার ৪১টি সরকারি হাসপাতালে ৬৩ জন ও ঢাকার বাইরে বিভিন্ন বিভাগীয় হাসপাতালে ২০৪ জনসহ সর্বমোট ২৬৭ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। গত দিনের চেয়ে নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা কমেছে ১৩ জন। স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য জানান।

তিনি জানান, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৪৬৬ জন ও ঢাকার বাইরে ৮৭৩ জনসহ বর্তমানে ১ হাজার ৩৩৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

গত ১ জানুয়ারি থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯০ হাজার ৭৯৯ জন। তাদের মধ্যে রাজধানীতে ৪৬ হাজার ৬৬৫ জন ও ঢাকার বাইরে ৩৯ হাজার ৮৭৮ জন রয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯ হাজার ২১৮ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৭ হাজার ১২৫ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪২ হাজার ৯৩ জন রিলিজ পেয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটির সর্বশেষ মোট ২৪২ জন সন্দেহভাজন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত মানুষের মধ্যে ১৩৬টি মৃত্যুর কারণ রিভিউ করে। তার মধ্যে ৮১জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে বলে অভিমত ব্যক্ত করেন ডেথ রিভিউ কমিটি।

এই বিভাগের আরো খবর