• মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৪ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী
৪৫

সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

১৯৫২ এর মহান ভাষা শাহিদদের স্মরণে বাংলাদেশে শুক্রবার বিনম্র শ্রদ্ধায় পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

১৯৫২ এর মহান ভাষা শাহিদদের স্মরণে বাংলাদেশে শুক্রবার বিনম্র শ্রদ্ধায় পালিত হয়েছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

১৯৫২ সালের এ দিনে মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য ঢাকার রাজপথ পাকিস্তানের লেলিয়ে দেয়া পুলিশের গুলিতে রঞ্জিত হয়েছিল সালাম, বরকাত, রফিক, জাব্বারেরে মত অনেক নাম না জানা শাহীদের রক্তে। তাঁদের চরম আত্মত্যাগের বিনিময়ে বাঙ্গালীর মাতৃভাষা বাংলার মর্যাদা প্রতিষ্ঠিত হয়েছিল। অন্যান্য বারের মত এবারও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে একুশের প্রথম প্রহর থেকেই বিভিন্ন শ্রেণি-পেশা-মতের লাখো মানুষের ঢল নামে কেন্দ্রীয় শহীদ মিনারে। দিবসের প্রথম প্রহরে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শাহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা ছাড়াও সারা দেশে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে দিনটি। দেশের সকল মসজিদে ভাষা শাহিদদের জন্য দোয়া মাহফিল এবং বিশেষ মুনাজাত এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা করা হয়।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর