মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

পিরোজপুর সংবাদ
২৬

সিঙ্গাপুরে মোমের শ্রীদেবী

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

প্রয়াত বলিউড জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবীর মোমের মূর্তি উন্মোচন করা হলো সিঙ্গাপুরে মাদাম তুসো জাদুঘরে। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে শ্রীদেবীর স্বামী বনি কাপুর ও মেয়ে জানভি এবং খুশি কাপুর শ্রীদেবীর উপস্থিতিতে মোমের মূর্তিটি উন্মোচন করা হয়।  

শ্রীদেবী অীভনীত 'মিস্টার ইন্ডিয়া' ছবির 'হাওয়া হাওয়াই' গানটির জন্য বলিউডের এই অভিনেত্রী যেভাবে সেজেছিলেন ঠিক একই ভাবে মাদাম তুসোতে তৈরি করা হয়েছে তার মোমের মূর্তি। যে শ্রীদেবী ঠিক দেবীর মতোই দেখতে। 

বনি কাপুর স্ত্রীর মোমের মূর্তি উন্মোচরে অনুষ্ঠানে গিয়ে বেশ আবেগাপ্লুত হয়ে পড়েন। বলেন, আজ শ্রীদেবী আমাদের মাঝে নেই। অথচ তার অনুপস্থিতেও তাকে যে সম্মাননা দেওয়া হয়েছে এজন্য আমি এবং আমার পরিবারের সকলে আনন্দিত। সে তার কর্মের  জন্যই এই সম্মানিত হয়েছে। একজন স্ত্রী হিসেবে আমি তাকে যতটা ভালোবাসি ঠিক একইভাবে একজন অভিনয়শিল্পী হিসেবে তাকে আমি সম্মান করি। কেননা কাজের প্রতি তার একাগ্রতা ও পরিশ্রম সবসময় আমাকে মুগ্ধ করেছে। মাদাম তুসোতে তার এই মূর্তি সেসব পরিশ্রমের কথা সকলকে মনে করিয়ে দেবে 

বলিউডে শ্রীদেবীর ৪৯ বছরের ক্যারিয়ার। দীর্ঘ এই ক্যারিয়ারে তিনি ৩শ’র বেশি ছবিতে অভিনয় করেছেন। ‘মাওয়ালি’, ‘মাকসুদ’, ‘জাস্টিস চৌধুরি’, ‘নয়া কদম’, ‘মাস্টারজি’, ‘নজরানা’, ‘গুমরাহ’, ‘খুদা গাওয়াহ’, ‘জুদাই’ ও ‘লাডলা’ হচ্ছে তার অভিনীত উল্লেখযোগ্য ছবি। 

১৯৬৯ সালে মাত্র ৪ বছর বয়সে তামিল ছবি ‘থুনাইভান’তে শিশুশিল্পী হিসেবে তিনি অভিনয় ক্যারিয়ার শুরু করেন। ১৯৭৯ সালে ‘সোলভা সাওয়ান’ ছবির মাধ্যমে হিন্দি ছবিতে নায়িকা হিসেবে অভিষেক ঘটে তার। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ‘মিস্টার ইন্ডিয়া’ খ্যাত অভিনেত্রী শ্রীদেবীকে।

৪৯ বছরের ক্যারিয়ারে অভিনয় করেছেন ৩০০ ছবিতে। এরমধ্যে উল্লেখযোগ্য- ‘মাওয়ালি’, ‘মাকসুদ’, ‘জাস্টিস চৌধুরি’, ‘নয়া কদম’, ‘মাস্টারজি’, ‘নজরানা’, ‘গুমরাহ’, ‘খুদা গাওয়াহ’, ‘জুদাই’ ও ‘লাডলা’।

তবে মাঝে অভিনয় থেকে ছুটি নিয়েছিলেন তিনি। ১৫ বছরে কোন ছবিতে অভিনয় করা হয়নি তার। সেটা ১৯৯৬ সাল থেকে। ১৫ বছর ফিরেই আবার  ‘ইংলিশ ভিংলিশ’ ছবিতি। এরপর করেন ‘মম’ ছবি। 

এই বিভাগের আরো খবর