• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

পিরোজপুর সংবাদ
১৩৬

স্বরুপকাঠিতে লকডাউনে নিম্ম আয়ের মানুষকে সহযোগীতা করছে সরকার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

করোনাভাইরাস প্রতিরোধে কোয়ারেন্টাইন, লকডাউন, আইসোলেশন ব্যবস্থা বাস্তবায়ন করতে ও বাজারদর নিয়ন্ত্রণ রাখতে স্বরুপকাঠিতে অভিযানের সময় উপজেলা প্রশাসনকে নির্দেশ দেন ভোক্তা অধিকার সংরক্ষণে উপ-সচিব খন্দকার আনোয়ার হোসেন। উপজেলার সকল প্রবাসীদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকা ও অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়া এবং ব্যবসায়ী ও নাগরিকদের লকডাউন মেনে চলার পরামর্শ দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু। গতকাল দুপুরে পিরোজপুরের স্বরুপকাঠিতে করোনাভাইরাসের রোগ সংক্রমণ থেকে রক্ষা পেতে যৌথবাহিনীর অভিযানে এসব কথা বলেন সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর নের্তৃত্বে বিজিবি,উপজেলা প্রশাসন, পুলিশ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের সমন্বয়ে ১৬ সদস্য বিশিষ্ট যৌথবাহিনীর একটি টিম করোনাভাইরাস প্রতিরোধ ও জনগণকে সচেতনতা করতে এ অভিযান চালায়। এ সময় ৩টি মুদি দোকানে সঠিক মূল্য তালিকা না পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন জনকে ১২ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ মোহম্মদ সোয়াইব ।
 

কারো সাথে আলিঙ্গণ, হ্যান্ডশেক পরিহার, সকল মানুষকে মাস্ক পরা, রাস্তাঘাট জীবাণু ধ্বংসকারী স্প্রে করা, জনসমাগম না করা এবং মুদি, ঔষুধ ও কাঁচাবাজার দোকানীদের তিন ফুট দুরত্ব রেখে বেচা-কেনা করা সহ এ রোগের সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করার করণীয় দিকনির্দেশনা দেন এ যৌথবাহিনী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু জানান, লকডাউনের সময়ে স্বরুপকাঠি উপজেলার প্রতিটি ইউনিয়নে ৪০টি দুস্থ পরিবারের মধ্যে প্রতিটি পরিবারে ১০ কেজি চাল, ৫ কেজি আলু এবং  ২ কেজি ডাল দিচ্ছে সরকার। এ ছাড়া ও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এর পক্ষ থেকে রয়েছে দলীয় নেতা কর্মীদের বরাদ্দ।

 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর