রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ২০ সফর ১৪৪১

পিরোজপুর সংবাদ
৪৩

হ্যাকার কাউসার দুদিনের রিমান্ডে

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

কুমিল্লা থেকে গ্রেফতার হ্যাকার মো. কাওসার আহমেদকে (২০) দুদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা এসআই আজহারুল ইসলাম সূষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার (২ অক্টোবর) রাতে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাকে কুমিল্লার একটি হোটেল থেকে গ্রেফতার করা হয়। সাইবার ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের পুলিশ সুপার মিশুক চাকমার তত্ত্বাবধানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তরুণের ৯টি নাম পেয়েছেন তারা। সেগুলো হচ্ছে- মো. কাউছার আহমেদ, কাউসিন, জিসান, সোলেমান খান, আলিফ, মুকুল দাস, কামরুল ইসলাম, সায়ের মোহাম্মদ, মোসলেম খান। কাওসার ঢাকার একটি পলিটেকনিক কলেজে অনার্সে পড়াশোনা করতেন। গ্রেফতারের সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, নগদ পাঁচ লাখ টাকা এবং মোবাইল ব্যাংকিংয়ে ৭৭ হাজার ৭৮৬ টাকা পাওয়া যায়।

এডিসি নাজমুল ইসলাম জানান, মোহাম্মদপুর থানার একটি মামলার সূত্র ধরে কাওসারকে গ্রেফতার করা হয়। তিনি ফিশিং লিংকের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করতেন। হ্যাক করা আইডির টাইমলাইন ও ইনবক্সে অশ্লীল ছবি, ভিডিও, অশ্লীল কথাবার্তা লিখে পেস্ট করে সম্মান হানির ভয় দেখিয়ে বিভিন্ন অংকের টাকা দাবি করত। মোহাম্মদপুর থানার মামলার বাদীসহ কয়েকজন ক্ষতিগ্রস্ত ইতোমধ্যে হ্যাকারকে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণ করতে বাধ্য হয়।

অভিযানের বিষয়ে তিনি জানান, মোবাইল ব্যাংকিং, হোয়াটসঅ্যাপ, ফেসবুক, জিমেইল কোম্পানি এবং প্রযুক্তির সাহায্যে হ্যাকারকে শনাক্ত করে আটক করা হয়।

এই বিভাগের আরো খবর