• সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

পিরোজপুর সংবাদ

৫ কোটি গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তিতে আনার প্রক্রিয়া শুরু

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৪ মে ২০২০  

৫ কোটি গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তিতে আনবে বাংলাদেশ ডাক বিভাগের আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ ও মোবাইল অপারেটর রবি আজিয়াটা লিমিটেড (রবি-এয়ারটেল)। এ সংক্রান্ত একটি কার্যক্রমের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হয়েছে।  বুধবার (১৩ মে) বাংলাদেশ ডাক বিভাগের আর্থিক লেনদেন সেবা ‘নগদ’ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি ‘নগদ’ ও রবি আজিয়াটা লিমিটেড এর (রবি-এয়ারটেল) মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।  এখন থেকে রবি ও এয়ারটেল গ্রাহকরা যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে পিন সেট করে ১০ সেকেন্ডেই ‘নগদ-এর গ্রাহক হয়ে যেতে পারবেন।

রেজিস্ট্রেশনের তিন দিনের (৭২ ঘণ্টা) মধ্যে যেকোনো পরিমাণ টাকা ক্যাশ ইন করে ‘নগদ’-এর অফিসিয়াল ফেসবুক পেজ-এ নির্দিষ্ট মন্তব্যের ঘরে মন্তব্য করে গ্রাহক লাখপতি হয়ে যেতে পারেন।  এছাড়া নিশ্চিত ২৫ টাকা তো থাকছেই।

রবি ও এয়ারটেল-এর গ্রাহকরা ইউএসএসডি (*১৬৭#) অথবা অ্যাপের মাধ্যমে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে মুহূর্তে পিন নম্বর সেট করে ‘নগদ’ অ্যাকাউন্ট খুলতে পারবেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে করোনাভাইরাসের কারণে সৃষ্ট মানবিক বিপর্যয়ের কারণে ‘লাখপতি’ উদ্যোগটির ৫ শতাংশ টাকা করোনাভাইরাস মোকাবিলায় ‘নগদ’-এর সামাজিক উদ্যোগের (‘মানুষ বাঁচলে দেশ বাঁচবে’) আওতায় ব্যয় করা হবে। এছাড়া রবি ও এয়ারটেল  গ্রাহকরা ‘নগদ’-এর মাধ্যমে মোবাইল রিচার্জ করতে পারবেন।

পাশাপাশি নতুন রেজিস্ট্রেশন করা রবি ও এয়ারটেল গ্রাহকরা মোবাইল রিচার্জে পাচ্ছেন অভাবনীয় সব অফার।  বিস্তারিত জানতে ‘নগদ’-এর ফেসবুক পেজ-এ চোখ রাখার অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই উদ্যোগ দেশের নিম্ন ও মধ্যম আয়ের জনগোষ্ঠীকে আর্থিক অন্তর্ভুক্তিতে আনতে সহায়তা করবে। পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনেও সহায়ক ভূমিকা পালন করবে। 

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর