• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ যত ষড়যন্ত্র হোক, আ.লীগ সংবিধানের বাইরে যাবে না: ওবায়দুল কাদের শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী বীজ ও সার বিতরণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪  

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে উফশী বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে আজ সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিনের সভাপতিত্বে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে উফশী বীজ ও রাসায়নিক সার বিতরণ পূর্বক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, উপজেলা কৃষি কর্মকর্তা পিযুষ রায়  উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুভাষ চন্দ্র মন্ডলসহ প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়নের ৩ শত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে সরকারের কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামুল্যে উফশী ৫ কেজি বীজ ও  ২০ কেজি রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেত্রে সবাধিক গুরুত্ব দিয়ে চাষীদের জন্য বিনামূল্যে সার ও বীজসহ সকল ধরনের সুবিধা দিচ্ছে। একারনে দেশ আজ কৃষিতে স্বয়ং সম্পূর্ন হচ্ছে। বর্তমানে দেশের কোথাও যেন পতিত জমি না থাকে সে দিকে কৃষি কর্মকর্তাদের নজর দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।