• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

পিরোজপুর সংবাদ

বরিশাল নির্বাচন: প্রার্থী হওয়ায় বিএনপির ১৯ নেতা আজীবন বহিষ্কার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ জুন ২০২৩  

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য কামরুল আহসান রুপন এবং কাউন্সিলর প্রার্থী মহানগর বিএনপির তিন যুগ্ম আহ্বায়ক ও মহানগর বিএনপির চার সদস্যসহ ১৯ জনকে আজীবনের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে।

রবিবার (৪ জুন) বেলা সাড়ে ১১টায় বরিশাল মহানগর বিএনপির দফতর সম্পাদক জাহিদুল ইসলাম রিপন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আজীবন বহিস্কারপ্রাপ্তরা হচ্ছেন- সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান টিপু, যুগ্ম আহ্বায়ক শাহ আমিনুল ইসলাম ও হারুন অর রশিদ এবং আহ্বায়ক কমিটির সদস্য সেলিম হাওলাদার, মহানগর যুবদলের সহ-সভাপতি হুমায়ুন কবির।

সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা মহানগর মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জেসমীন সামাদ শিণ্পী, আহ্বায়ক কমিটির সদস্য সেলিনা বেগম, রাশিদা পারভীন ও জাহানারা বেগম।

বাকিরা হচ্ছেন- ৯ নম্বর ওয়ার্ড যুবদলের সিনিয়র সহ-সভাপতি সৈয়দ হুমায়ন কবির লিংকু, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক মাসুম, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, বরিশাল জেলা তাঁতী দলের সাবেক সভাপতি কাজী মোহাম্মদ শাহীন, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, ২২ নম্বর ওয়ার্ড মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জেসমিন সামাদ, ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ফরিদউদ্দিন হাওলাদার ও ২৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও মহানগর বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য সেলিম হাওলাদার।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।’

চিঠিতে আরও বলা হয়েছে, ‘আগামী ১২ জুনের বরিশাল সিটির প্রহসনের নির্বাচনে আপনি প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্বান্ত উপেক্ষা করে কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোজনক নয়। আপনার নির্বাচন করার সিদ্ধান্ত গত ১৫ বছর ধরে গণতান্ত্রিক আন্দোলনে করা গুম, খুন ও নিপীড়নের শিকার হয়েছে এমন পরিবারসহ গণতন্ত্রকামী জনগোষ্ঠীর আকাঙ্খার প্রতি বিশ্বাসঘাতকতা। দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আজীবন বহিস্কার করা হলো।’