• রোববার ১৪ এপ্রিল ২০২৪ ||

  • চৈত্র ৩০ ১৪৩০

  • || ০৪ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

মঠবাড়িয়ায় পূর্নবাসনের লক্ষ্যে জেলেদের মাঝে গরু বিতরণ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৪ মার্চ ২০২৪  

মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়ায় অবৈধ জাল উদ্ধার অভিযানে ক্ষতিগ্রস্থ জেলেদের পুনর্বাসন এবং বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে গরু ও ছাগল বিতরণ করা হয়েছে। ইলিশ, দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় সোমবার (৪ মার্চ) গরু ও ছাগল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন আহম্মেদ।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল কাইয়ূম এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আরিফুর রহমান সিফাত, পিরোজপুর জেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুল ইসলাম।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নূর আলম, উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম, মেরিন অফিসার নাসরিন ভানু, অফিস সহায়ক খান মোঃ তরিকুল ইসলাম।

উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম বলেন, জেলেদের পুনর্বাসন করার লক্ষ্যে উপজেলা বিভিন্ন এলাকার ৪৮ টি পরিবারের হাতে ৩০ হাজার টাকা মূল্যের ছোট গাভী তুলে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, অচিরেই মঠবাড়িয়াকে অবৈধ জালমুক্ত ঘোষণা করা হবে। সেজন্য নদনদীতে কম্বিং অপারেশন (চিরুন অভিযান) চলানো হবে। এছাড়াও দরিদ্র মৎস্যজীবীদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণ এবং সহজ শর্তে ঋণ বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম জানান ।