• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

বরিশাল বিভাগের নদ-নদীর পানি ৫ পয়েন্টে বিপৎসীমা ছাড়িয়ে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৮ জুলাই ২০২৪  

অমাবস্যা ও উজানের ঢলে বরিশাল বিভাগের নদ-নদীগুলোতে পানি বাড়ছে। এরইমধ্যে খরস্রোতা নদীগুলোর পাঁচটি পয়েন্টে পানি বিপৎসীমা ছাড়িয়েছে। রোববার (৭ জুলাই) সন্ধ্যায় বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঝালকাঠি জেলা সদর ও বরগুনার বেতাগী উপজেলা পয়েন্টে বিকেল ৩টায় বিষখালী নদীর পানি বিপৎসীমা অতিক্রম করেছে।  

এ ছাড়া ভোলার তজুমদ্দিন উপজেলা পয়েন্টে ৬০ সেন্টিমিটার এবং দৌলতখান উপজেলা পয়েন্টে ৩১ সেন্টিমিটার ওপর দিয়ে সুরমা-মেঘনা নদীর পানি প্রবাহিত হচ্ছে।  

অপরদিকে পিরোজপুরের বলেশ্বর নদীর পানি বিপৎসীমার ৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ ছাড়া পিরোজপুরের উমেদপুর এলাকায় কচা নদীর পানি বিপৎসীমার ১ সেন্টিমিটার নিচে রয়েছে। বরিশালের কীর্তনখোলা নদীতে পানি বিপৎসীমার ৫ সেন্টিমিটার নিচে।  

পাশাপাশি ভোলা খেয়াঘাট সংলগ্ন তেঁতুলিয়া, পটুয়াখালীর মির্জাগঞ্জ, বরগুনার আমতলী পয়েন্টে পায়রা নদীর পানি বেড়েছে।

তাজুল ইসলাম বলেন, দক্ষিণাঞ্চলে বর্ষাকালে পানি বৃদ্ধির চিত্র স্বাভাবিক। অমাবস্যার প্রভাবে টানা বৃষ্টিপাতে নদীর পানি আরও বাড়িয়েছে। তবে দক্ষিণাঞ্চলে বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার আভাস নেই। নদীর পানি বেড়ে যাওয়ার কারণে যেসব এলাকায় পানি ঢুকেছে, ঢল নেমে গেলে সেসব এলাকায় ভাঙন দেখা দিতে পারে।