• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

পিরোজপুরে ৫ দিন ব্যাপী শিল্প মেলার উদ্বোধন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৮ মার্চ ২০২১  

পিরোজপুর প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের জন্মশত বার্ষিকী উপলক্ষে পিরোজপুরে ৫ দিন ব্যাপী বিসিক শিল্পমেলার উদ্বোধন হয়েছে।  আজ বৃহস্পতিবার দুপুরে জেলা সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থা বিসিক পিরোজপুর জেলার আয়োজনে জেলা প্রশাসন ও জেলা চেম্বার অব কমার্সের সহযোগিতায় ৫ দিনের এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিসিক পিরোজপুরের উপ ব্যবস্থাপক মিল্টন বৈরাগীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, চেম্বার অব কমার্সের ডাইরেক্টর মহিউদ্দিন আকন প্রমুখ।

বক্তারা বলেন, একটি এলাকার উন্নয়নের জন্য সে এলাকার শিল্প বানিজ্য, কল-কারখানা যত বেশি হবে, উন্নয়নও তত বেশি হবে। পিরোজপুরের ঐতিহ্য কাঠের নৌকা, ব্যাট ও নার্সারী শিল্প সারা দেশে ব্যাপক সাড়া ফেলেছে। ইতি মধ্যেই পিরোজপুরে একটি শিল্প বানিজ্যিক অঞ্চল ঘোষনা করা হয়েছে।

১৮ মার্চ থেকে আগামী ২২ মার্চ পর্যন্ত মেলা চলবে। মেলায় বিসিকের ঋণ ও প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের তৈরি ক্ষুদ্র ও কুটিরজাত সামগ্রীসহ উদ্যোক্তারা নিজেদের তৈরি পণ্য সামগ্রী নিয়ে সাজিয়েছেন মোট ৫০টি স্টল । প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এ মেলা সকলের জন্য উন্মক্ত থাকবে। তবে সকলের জন্য উন্মক্ত হলেও সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনেই চলার আহ্বান জেলা প্রশাসনের।