• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

পিরোজপুর জেলা হাসপাতালে করোনার চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১  

পিরোজপুর প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর কার্যালয়ে সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া’র নির্দেশনায় পিরোজপুর জেলা হাসপাতালের জন্য মহামারী করোনা প্রতিরোধ ও চিকিৎসার অতি প্রয়োজনীয় বিপুল সংখ্যক ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গেছে।

বুধবার সকালে জেলা হাসপাতালের জন্য সিভিল সার্জন কার্যালয়ে এসব চিকিৎসা সামগ্রী সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকীর কাছে হস্তান্তর করেন জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। এসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে ৪ হাজার পিস পিপিই, ৪ হাজার পিস এন ৯৫ মাক্স, ২ হাজার পিস সার্জিক্যাল মাক্স, ৬০ টি রেমডিসিভি, ২ হাজার পিস গ্লোভস, ৩০ টি অক্সিজেন সিলিন্ডার, ৩০ টি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা, ২০ টি পালস অক্সিমিটার, ১০টি অক্সিজেন কনসেন্ট্রেটর সহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামাদি।

পিরোজপুর জেলায় কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনা ও অন্যান্য সরকারি কার্যক্রম সুসমন্বয়ের জন্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া এর সভাপত্বিতে গত ১৮ই এপ্রিল অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সিং এ উল্লেখিত সামগ্রীর জন্য চাহিদা উথ্থাপন করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া’র নির্দেশনায় পরিচালক কেন্দ্রিয় ঔষধাগার (সিএমএসডি) বরাবর পত্র প্রেরণের দিনেই এসকল চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে।

পিরোজপুরের সিভিল সার্জন হাসনাত ইউসুফ জাকী জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মহোদয়ের আন্তরিক প্রচেষ্টার ফলে একদিনের মধ্যেই করোনা চিকিৎসার পর্যাপ্ত সংখ্যক অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী পাওয়া গিয়েছে। এর ফলে পিরোজপুর জেলায় করোনা রোগীদের সুচিকিৎসা করা সম্ভব হবে এবং করোনা প্রতিরোধে হাসপাতালসমূহ আরো ভালো ভাবে কাজ করতে পারবে।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, প্রধানমন্ত্রী কার্যলয়ের সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া পিরোজপুর জেলার করোনা পরিস্থিতি সার্বক্ষনিক মনিটরিং করছেন। তিনি করোনার ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে সরকারি সহায়তা পৌঁছে দেয়া এবং করোনা প্রতিরোধে জণপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজের ব্যাক্তিবর্গ সহ সমাজের সকলকে নিয়ে একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেছেন। রেমিডিসিভির সহ করোনা চিকিৎসার অতি প্রয়োজনীয় ঔষধ ও চিকিৎসা সামগ্রী ভিডিও কনফারেন্সের একদিনের মধ্যে সরবরাহের ব্যবস্থা করায় তিনি সচিব মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।