• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

পিরোজপুর জেলা হাসপাতালে এক বছরে ৩২ লাখ টাকা রাজস্ব আয়

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

পিরোজপুর জেলা হাসপাতালে সদ্য সমাপ্ত ২০২১-২০২২ অর্থ বছরে ১লাখ ৬৭ হাজার ৫শত ৯৯ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এ সময় এ জেলা হাসপাতালটিতে ৩২ লাখ  ৯ হাজার ৬৪৫ টাকার রাজস্ব আদায় হয়েছে। ২০২১ সালের ১ জুলাই থেকে গত মাসের ৩০ তারিখ পর্যন্ত জেলার এ সরকারি হাসপাতালে সেবা প্রদানের পাশাপাশি সরকারি রাজস্ব আদায় করা হয়। 

অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমানে পিরোজপুর জেলা সদরের ১শত শয্যার হাসাপাতালের পরিবেশ এবং চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম উন্নত হয়েছে। পিরোজপুর সদর হাসপাতালে গত অর্থ বছরে বর্হিবিভাগে ৯৬ হাজার ২৭৮ জন, আন্ত: বিভাগে ২১ হাজার ৪৬৩ জন এবং জরুরী বিভাগে ৪৮ হাজার ১৫ জন রোগীকে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে। একই সময় উন্নত চিকিৎসার জন্য ১ হাজার ৮৪৩ জন রোগীকে বরিশাল, খুলনা, ঢাকাসহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালে রেফার্ড করা হয়।

এছাড়া ৭ লাখ ৯০ হাজার ৫০ জনকে প্যাথলজীর বিভিন্ন সেবা, ৫৫ হাজার ৪০ জনকে ইসিজি করা, ৫ লাখ ৩২ হাজার ৫শত জনকে এক্স-রে করা হয়। আলট্রাসনোগ্রাফি করা হয় ১০ হাজার ১০ জনকে। কেবিন ভাড়া থেকে একই অর্থ বছরে আয় হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৪শত টাকা। পিরোজপুরের সিভিল সার্জন ডা. মোঃ হাসনাত ইউসুফ জাকি জানান, এ জেলায় স্বাস্থ্য সেবার মান ক্রমশঃ বৃদ্ধি পাচ্ছে, হাসপাতাল এখন দালাল মুক্ত এবং ওষুধ কোম্পানীর প্রতিনিধিমুক্ত। হাসপাতালের প্রায় সকল চিকিৎসকের শূন্য পদ পূরণ হয়েছে। এছাড়া ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জন্য ৪৫ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ভবনের কাজ প্রায় শেষ পর্যায়ে এসে পৌছেছে। আগামী ডিসেম্বরে এ হাসপাতালটির উদ্বোধন করা করা সম্ভব হবে।