• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল

পিরোজপুর জেলা হাসপাতালে এক বছরে ৩২ লাখ টাকা রাজস্ব আয়

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

পিরোজপুর জেলা হাসপাতালে সদ্য সমাপ্ত ২০২১-২০২২ অর্থ বছরে ১লাখ ৬৭ হাজার ৫শত ৯৯ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এ সময় এ জেলা হাসপাতালটিতে ৩২ লাখ  ৯ হাজার ৬৪৫ টাকার রাজস্ব আদায় হয়েছে। ২০২১ সালের ১ জুলাই থেকে গত মাসের ৩০ তারিখ পর্যন্ত জেলার এ সরকারি হাসপাতালে সেবা প্রদানের পাশাপাশি সরকারি রাজস্ব আদায় করা হয়। 

অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমানে পিরোজপুর জেলা সদরের ১শত শয্যার হাসাপাতালের পরিবেশ এবং চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম উন্নত হয়েছে। পিরোজপুর সদর হাসপাতালে গত অর্থ বছরে বর্হিবিভাগে ৯৬ হাজার ২৭৮ জন, আন্ত: বিভাগে ২১ হাজার ৪৬৩ জন এবং জরুরী বিভাগে ৪৮ হাজার ১৫ জন রোগীকে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে। একই সময় উন্নত চিকিৎসার জন্য ১ হাজার ৮৪৩ জন রোগীকে বরিশাল, খুলনা, ঢাকাসহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশেষায়িত হাসপাতালে রেফার্ড করা হয়।

এছাড়া ৭ লাখ ৯০ হাজার ৫০ জনকে প্যাথলজীর বিভিন্ন সেবা, ৫৫ হাজার ৪০ জনকে ইসিজি করা, ৫ লাখ ৩২ হাজার ৫শত জনকে এক্স-রে করা হয়। আলট্রাসনোগ্রাফি করা হয় ১০ হাজার ১০ জনকে। কেবিন ভাড়া থেকে একই অর্থ বছরে আয় হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৪শত টাকা। পিরোজপুরের সিভিল সার্জন ডা. মোঃ হাসনাত ইউসুফ জাকি জানান, এ জেলায় স্বাস্থ্য সেবার মান ক্রমশঃ বৃদ্ধি পাচ্ছে, হাসপাতাল এখন দালাল মুক্ত এবং ওষুধ কোম্পানীর প্রতিনিধিমুক্ত। হাসপাতালের প্রায় সকল চিকিৎসকের শূন্য পদ পূরণ হয়েছে। এছাড়া ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের জন্য ৪৫ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ভবনের কাজ প্রায় শেষ পর্যায়ে এসে পৌছেছে। আগামী ডিসেম্বরে এ হাসপাতালটির উদ্বোধন করা করা সম্ভব হবে।