• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

হাইকমান্ডের সিদ্ধান্তে মনোনয়ন প্রত্যাহারের সিদ্ধান্ত মহারাজের

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২  

হাইকমান্ডের সিদ্ধান্তে পিরোজপুরে জেলা পরিষদের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজ প্রার্থিতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে তিনি এ সিদ্ধান্ত নেন। পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আউয়াল বলেন, মহিউদ্দিন মহারাজ দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করেন। এরপর তিনি চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানান।

বিষয়টি জানতে চাইলে আউয়াল আরো বলেন, দলের সিদ্ধান্ত মেনে নিয়েছেন মহিউদ্দিন মহারাজ। আজ (রোববার) বেলা ১২টায় পিরোজপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হবে বলেও জানান তিনি।

এদিকে দলীয় একটি সূত্র জানায়, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্যায়ের নেতাদের সরাসরি হস্তক্ষেপে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রশাসক মহিউদ্দিন মহারাজ এ সিদ্ধান্ত নিয়েছেন।

বৈঠকে উপস্থিত এক নেতা জানান, মহিউদ্দিন মহারাজকে ডেকে নিয়ে প্রায় দেড় ঘণ্টা তার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাকসহ কেন্দ্রীয় আরও বেশ কয়েকজন নেতা ছিলেন। এ সময় দলের সাধারণ সম্পাদক পিরোজপুর জেলা পরিষদ নির্বাচন থেকে মহিউদ্দিন মহারাজকে সরে যাওয়ার অনুরোধ করেন এবং দলের সিদ্ধান্ত মেনে সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার কথা বলেন। ওবায়দুল কাদের ভবিষ্যতে তাকে ভালো কিছু দেয়ার আশ্বাস দিয়েছেন বলেও জানান ওই নেতা।

পরে সেখানে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য এ কে এম আউয়ালকে ডেকে নিয়ে মহিউদ্দিন মহারাজকে সাথে নিয়ে রাজনীতি করার নির্দেশনা দেন ওবায়দুল কাদের।

আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদের নির্বাচনে ভোট গ্রহণ হবে। পিরোজপুরে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হলেন জাতীয় মহিলা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সদস্য সালমা রহমান। তিনি এ কে এম আউয়ালের ছোট ভাইয়ের স্ত্রী।

সদ্য মেয়াদ শেষ হওয়া জেলা পরিষদে পিরোজপুরের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন মহিউদ্দিন মহারাজ। গত নির্বাচনেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে বিপুল ভোটে হারিয়েছিলেন। এবারও নির্বাচনের আগেই পিরোজপুর জেলা পরিষদের ৭৪৭ জন ভোটারের মধ্যে ৭০৪ জনই মহিউদ্দিন মহারাজকে প্রকাশ্যে সমর্থন জানান।