• শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

পিরোজপুর সংবাদ

বঙ্গমাতা সেতুতে ধাক্কা দেয়া সেই জাহাজ মোংলায় জব্দ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২  

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুতে ধাক্কা দেয়া সেই কার্গো জাহাজটি মোংলা থেকে জব্দ করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে মোংলা থেকে এমভি জামান-২ নামের ওই কার্গো জাহাজটি আটক করা হয়েছে বলে জানান পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান।

এর আগে সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে এমভি জামান-২ নামের কার্গো জাহাজটি বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ৫ নাম্বার পিলারে ধাক্কা দেয়।

সোমবার রাতে সেতুতে ধাক্কা দেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ফেসবুকে ছড়িয়ে পড়া ১ মিনিট ১৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, রাতের বেলা একটি মালবোঝাই কার্গো জাহাজ দ্রুত গতিতে সেতুর পিলারের দিকে এগিয়ে যাচ্ছে। এ সময় সেতুর উপরে থাকা লোকজন চিৎকার করে কার্গো জাহাজকে সতর্ক হতে বলছে। কিন্তু কার্গোটি সরাসরি গিয়ে সেতুর ৫ নাম্বার পিলারে সজোরে ধাক্কা দেয়। এরপর কার্গো জাহাজটি দ্রুত চালিয়ে চলে যায়। সদর উপজেলার শারিকতলা ইউনিয়নে অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুটির অবস্থান।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। ধাক্কায় সেতুতে খুব সামান্য ক্ষতি হয়েছে। সেতুর পিলারের কিছু পলেস্তার খসে পড়েছে। এরপর বিকেলে মোংলা থেকে সেতুতে ধাক্কা দেয়া এমভি জামান-২ নামের ওই কার্গো জাহাজটি জব্দ করা হয়।

তিনি আরও জানান, সড়ক ও জনপথ বিভাগের সার্ভেয়ার প্রজিত হালদার বাদী হয়ে পিরোজপুর সদর থানায় জাহাজের সুকানি ও মাস্টারকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। জাহাজের সুকানি ও মাস্টারকে মোংলা থেকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধন করেন।