• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে

মঠবাড়িয়ায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩  

মঠবাড়িয়া প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় খামারিদের উদ্বুদ্ধ করতে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৫ ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল চত্বরে এ মেলার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার ভূমি সৈকত রায়হান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাঃ নূর আলম, উপজেলা ভাইস চেয়াম্যান মোঃ আরিফুর রহমান সিফাত, ওসি অপরেশন মো. আব্দুল হালিম, বীর মুক্তিযোদ্ধা মো. এমাদুল হক খান, প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজু প্রমূখ।

প্রদর্শনী মেলায় ৩৯ টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা তাদের পালনকৃত উন্নত প্রজাতির গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি নিয়ে অংশগ্রহণ করেন। মেলা দেখতে সকাল থেকে সাধারণ মানুষ ভিড় করতে শুরু করে।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাঃ নূর আলম জানান, মেলার মাধ্যমে খামারিরা ভবিষ্যতে এই খাতে আরও উদ্বুদ্ধ হবেন। প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে ৩৯ টি স্টল অংশ গ্রহণ করে। অংশগ্রহণকারী খামারিদের মধ্য থেকে ১২ জনকে তিনটি ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। এছাড়া অংশগ্রহণকারী সকল খামারীকে সনদ ও অংশগ্রহণকারী খামারিদের বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বিকেলে এ প্রদর্শনী মেলার সমাপ্ত হয়।