• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

এই সরকারের মেয়াদে বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট উৎক্ষেপণ হবে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, বর্তমান সরকারের মেয়াদেই বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট উৎক্ষেপণ করা হবে। স্যাটেলাইট উৎক্ষেপণের প্রক্রিয়া দ্রুতগতিতে এগিয়ে চলেছে এবং নির্ধারিত সময়ের মধ্যেই এটি সফলভাবে সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিমন্ত্রী পলক বলেন, "বঙ্গবন্ধু-২ স্যাটেলাইটের উৎক্ষেপণ বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হবে। এর মাধ্যমে দেশের যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হবে এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্য আরও এক ধাপ এগিয়ে যাবে।"

প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী, বঙ্গবন্ধু-২ স্যাটেলাইটটি আরও উন্নত প্রযুক্তি এবং সম্প্রসারিত সক্ষমতা নিয়ে আসবে, যা দেশের সম্প্রচার, টেলিযোগাযোগ এবং ইন্টারনেট সেবার মান উন্নত করবে। নতুন স্যাটেলাইটটি দেশের বিভিন্ন দূরবর্তী এলাকায় ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়া, দুর্যোগ ব্যবস্থাপনা, এবং সামরিক ও বেসামরিক যোগাযোগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, "আমাদের সরকার তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ। বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণের পর, বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট আমাদের সামর্থ্যকে আরও বাড়িয়ে তুলবে এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশের অবস্থানকে সুদৃঢ় করবে।"

সরকারের এই উদ্যোগ দেশের তথ্যপ্রযুক্তি খাতে নতুন দিগন্ত উন্মোচন করবে এবং সামগ্রিক অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সহায়ক হবে।

উল্লেখ্য, বর্তমান সরকারের মেয়াদ শেষ হওয়ার আগেই বঙ্গবন্ধু-২ স্যাটেলাইট উৎক্ষেপণের কাজ সম্পন্ন হবে এবং এর মাধ্যমে দেশের যোগাযোগ ব্যবস্থায় নতুন অধ্যায়ের সূচনা হবে।