• বুধবার ২৪ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৯ ১৪৩১

  • || ১৬ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

ঈদ কাটিয়ে স্বস্তিতে ঢাকায় ফিরছে মানুষ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২২ জুন ২০২৪  

প্রিয়জনদের সাথে ঈদ কাটিয়ে আবারও রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। জীবিকার টানে তারা ঢাকায় ফিরছেন।

শনিবার (২২ জুন) রাজধানীর সায়েদাবাদ ও আশেপাশের বাস টার্মিনাল ঘুরে এ চিত্র দেখা গেছে।

গত সোমবার (১৭ জুন) সারা দেশে উদযাপিত হয় পবিত্র ঈদুল আজহা। ঈদ উদযাপন করতে নাড়ির টানে আগেই ঢাকা ছাড়ে মানুষ।

ঈদের ছুটি শেষে সরকারি প্রতিষ্ঠান খুলেছে গত বুধবার (১৯ জুন)। অধিকাংশ সরকারি চাকরিজীবী ঢাকায় ফিরেছেন। এখন বেসরকারি চাকরিজীবী, ব্যবসায়ী ও শিক্ষার্থীরা ঢাকায় ফিরতে শুরু করেছেন।

সরেজমিনে দেখা যায়, কর্মস্থলে যোগ দিতে ঈদুল ফিতর শেষে ঢাকায় আসতে শুরু করেছে মানুষ। কেউ একা, কেউ পরিবার নিয়ে ঢাকায় ফিরছেন।

ঈদের ছুটি শেষ করে স্ত্রী ও দুই সন্তান নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মিরাজ মাহমুদ। তিনি ঢাকা পোস্টকে বলেন, আজকে থেকে অফিস খোলা। তাই রাতে রওনা দিয়েছিলাম। রাস্তায় যানজট ছিল না, স্বস্তিতেই ঢাকায় আসলাম।

নোয়াখালী থেকে ঢাকায় ফিরেছেন ব্যবসায়ী আমিনুল ইসলাম। তিনি ঢাকা পোস্টকে বলেন, ভোর ৬টার গাড়িতে উঠেছি। সকাল ১০টায় সায়েদাবাদে পৌঁছেছি। রাস্তায় যানজট তেমন ছিল না। এজন্য তাড়াতাড়ি চলে আসতে পেরেছি।

তিনি আরও বলেন, এ কয়েকদিন গরম কিছুটা কম। এজন্য বাসে কষ্ট হয়নি। ঢাকা থেকে বাড়ি যাওয়ার দিন গরমের কারণে অনেক কষ্ট হয়েছিল। ফেরার পথে স্বস্তিতেই ফিরলাম।