• শনিবার   ২৮ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯

  • || ২৫ শাওয়াল ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে: কাদের আওয়ামী লীগের মূল শক্তি জনগণ: মাহবুব উল আলম হানিফ দারিদ্র্য দূরীকরণ প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য: প্রাণিসম্পদমন্ত্রী প্রচারণার কৌশল হিসেবে বিএনপি সরকারকে দায়ী করে: স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মাসেতুর উদ্বোধনে আমন্ত্রণ পাবেন বিএনপি নেতারা: কাদের পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে: পাটমন্ত্রী মানুষের মুখে হাসি দেখে বিএনপি’র বুকে ব্যথা হয়: ওবায়দুল কাদের নির্বাচনকে প্রহসনে রূপান্তরের কোনো ইচ্ছা আমাদের নেই: সিইসি বিএনপি ষড়যন্ত্র বন্ধ করলেই দেশের অগ্রগতির প্রতিবন্ধকতা দূর হবে: কাদের বাংলাদেশে জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ভূয়া সুপারিশপত্র: সতর্ক করলো এনটিআরসিএ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই ৩৮ হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ভেরিফিকেশনের পাশাপাশি এসব শিক্ষককে নিয়োগের জন্য সুপারিশ দেয়া হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

এটি কার্যকর করতে ইতোমধ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) চিঠি দিয়েছে মন্ত্রণালয়। তারই ভিত্তিতে শিগগিরই সুপারিশপত্র দেওয়া হবে বলে এনটিআরসিএ সূত্রে জানা গেছে। তবে বুধবার দিবাগত রাত থেকে বিভিন্ন মাধ্যমে সুপারিশ পত্র দেখা যাচ্ছে। সেটিকে ভুয়া সুপারিশপত্র বলে জানিয়েছেন এনটিআরসি সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এবিএম শওকত ইকবাল শাহীন (যুগ্মসচিব)।

বৃহস্পতিবার সকালে তিনি বলেন, আমরা জানতে পেরেছি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া সুপারিশপত্র দেয়া হচ্ছে। যেটি সম্পর্কে আমরা অবগত নয়। আমরা তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছি। আগের সুপারিশপত্রকে কপি করে তারা সেটি প্রকাশ করছে। সেখানে আমাদের কারো স্বাক্ষর নেই এবং তারিখ উল্লেখ নেই। এটিতে কোন প্রার্থীকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

গতকাল মধ্য রাত থেকে এমন একটি সুপারিশপত্র বিভিন্ন ওয়েবসাইটে দেখা যাচ্ছে। এবং একজন প্রার্থীর হুবহু রোল, নাম ও প্রতিষ্ঠান দেখা যাচ্ছে। এমনটা জানতে চাইলে তিনি বলেন, এটি সম্পূর্ণ ভুয়া। এখানে কারো স্বাক্ষর নেই। এটি যাতে প্রচার না হয় এবং কেউ যাতে এটাতে বিভ্রান্ত না হয় সে অনুরোধ করছি।

এ সুপারিশপত্রে আপনার নাম দেখা গেছে। এ বিষয়ে তিনি বলেন, আমার নাম আছে। কিন্তু কোন স্বাক্ষর নেই। এটা কারা করছে আমরা তাদের বের করার চেষ্টা করছি।

তাহলে আপনারা সুপারিশ পত্র কবে নাগাদ দিতে পারেন এমনটা জানতে চাইলে তিনি বলেন, আমরা চেষ্টা করছি খুব শিগগিরই দিতে। এটি নিয়ে এখনো কাজ চলছে।