• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রে জড়িতদের খুঁজতে কমিশন গঠনের নির্দেশ হাইকোর্টের ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী উন্নত যোগাযোগব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী দু-একদিনের মধ্যে কমবে তেলের দাম: বাণিজ্যসচিব বিশ্ববিদ্যালয়ে ভর্তিতেও ডোপ টেস্ট : স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মা সেতু সক্ষমতা-মর্যাদার প্রতীক: প্রধানমন্ত্রী ১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

সরকারের খাদ্য সহায়তা পেল সিলেটের ১৩ হাজার পরিবার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ মে ২০২২  

মহানগরের বিভিন্ন ওয়ার্ডের ১৩ হাজার বন্যা ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সিলেট সিটি করপোরেশন। সরকারি সহায়তায় গত তিন দিনে বন্যার্তদের মধ্যে এসব খাদ্য পৌঁছে দেওয়া হয়।

অতিবৃষ্টি এবং উজান থেকে নেমে আসা ঢলের পানিতে বন্যার কবলে পড়ে সিলেট। বন্যায় সিলেট মহানগরের ওয়ার্ডগুলোর মানুষ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়। নদীর তীর উপচে বাসা-বাড়িতে পানি ঢুকে। বন্যা কবলিত এলাকায় দেখা দেয় খাদ্য সংকট।

এই সংকট নিরসনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সভাপতিত্বে সিলেটের সকল দপ্তর সংস্থার প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত হয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা।

সেই সভার গৃহীত সিদ্ধান্ত ও প্রস্তাবনার আলোকে সরকার সিলেট মহানগরের জন্য এক হাজার প্যাকেট খাদ্য সামগ্রী ও ৬০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল ও মসলা জাতীয় খাদ্যপণ্য।

২৫ মে থেকে ২৭ মে পর্যন্ত সিসিকের বন্যা ক্ষতিগ্রস্ত ওয়ার্ড ও বর্ধিত টুকেবাজারে সর্বমোট ১৩ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, বন্যায় সিলেট মাহানগর এলাকার ব্যাপক ক্ষতি হয়েছে। খাদ্য সংকটে পড়া মানুষের কাছে সিসিকের কাউন্সিলরদের মাধ্যমে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। প্রয়োজনের তুলনায় এই সহায়তা অপ্রতুল। তবে সরকারের সহায়তা আরো আসবে বলে প্রত্যাশা করি।

মেয়র বলেন, খাদ্য সংকট নিরসন, স্বাস্থ্য সেবা দেওয়া, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও পরিবেশগত উন্নয়নে কাজ করে যাচ্ছে সিসিক।

সরকারের নির্দেশনা ও সহায়তায় প্রাকৃতিক এই দুর্যোগের ক্ষতি পুষিয়ে উঠতে সিলেট মহানগরের সর্বস্তরের মানুষের সহযোগিতাও কামনা করেছেন সিসিক মেয়র।