• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রে জড়িতদের খুঁজতে কমিশন গঠনের নির্দেশ হাইকোর্টের ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী উন্নত যোগাযোগব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী দু-একদিনের মধ্যে কমবে তেলের দাম: বাণিজ্যসচিব বিশ্ববিদ্যালয়ে ভর্তিতেও ডোপ টেস্ট : স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মা সেতু সক্ষমতা-মর্যাদার প্রতীক: প্রধানমন্ত্রী ১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৬ জুন ২০২২  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকার বাংলাদেশকে প্রতিনিয়ত আধুনিকতার দিকে ধাবিত করছে। তারুণ্যনির্ভর এ সরকারের নেতৃত্বে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে।

সোমবার বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) মিলনায়তনে ‘ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ ২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আরো বলেন, আমি তরুণদের কাজ দেখে অত্যন্ত উৎসাহ বোধ করি। তারা আমাদের সাহস দেয়। দেশ-বিদেশের অনেক খ্যাতিমান ব্যক্তি ব্লকচেইন অলিম্পিয়াডের সঙ্গে জড়িত। 

তিনি বলেন, এরই মধ্যে আমরা আন্তর্জাতিক ব্লকচেইন অলিম্পিয়াড সফলতার সঙ্গে সম্পন্ন করেছি। আপনারা যে গতিতে এগিয়ে যাচ্ছেন, তাতে সফলতা দ্রুত আসবে। সরকার আপনাদের সঙ্গে আছে।

বিসিওএলবিডি-এর সমন্বয়ক হাবিবুল্লাহ এন করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কায়কোবাদ প্রমুখ। 

প্রসঙ্গত, ব্লকচেইন অলিম্পিয়াড বাংলাদেশ এই বছর ‘প্রফেশনাল ক্যাটাগরি’  নামে একটি নতুন বিভাগ চালু করছে। দেশের বিভিন্ন পেশার চাকরিজীবী এবং শিক্ষার্থী উভয়ই এ ব্লকচেইন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।