• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রে জড়িতদের খুঁজতে কমিশন গঠনের নির্দেশ হাইকোর্টের ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী উন্নত যোগাযোগব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী দু-একদিনের মধ্যে কমবে তেলের দাম: বাণিজ্যসচিব বিশ্ববিদ্যালয়ে ভর্তিতেও ডোপ টেস্ট : স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মা সেতু সক্ষমতা-মর্যাদার প্রতীক: প্রধানমন্ত্রী ১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

সেনাবাহিনীর ইন্দো-প্যাসিফিক সেমিনারের লোগো উন্মোচন

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

৪৬তম ইন্দো-প্যাসিফিক আরমিস ম্যানেজমেন্ট সেমিনারের (আইপিএএমএস) লোগো উন্মোচন ও ওয়েবসাইট উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। মঙ্গলবার (১৪ জুন) ঢাকা সেনানিবাসের মাল্টি পারপাস কমপ্লেক্সে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও ইউএসএআরপিএসি’র সদস্যরা উপস্থিত ছিলেন। আগামী ১২ থেকে ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ সেনাবাহিনী ও ইউএস আর্মি প্যাসিফিকের (ইউএসএআরপিএসি) যৌথ ব্যবস্থাপনায় ঢাকা ও কক্সবাজারে এ সেমিনারের অনুষ্ঠিত হবে।

সেমিনার উপলক্ষে ইউএস আর্মি প্যাসিফিকের (ইউএসএআরপিএসি) সদস্য ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের মধ্যে ১২ জুন থেকে তিন দিনব্যাপী মধ্যম পর্যায়ের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

jagonews24

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী ও ইন্দো প্যাসিফিক এলাকার সেনাবাহিনীর মধ্যে সহযোগিতা, সহমর্মিতা ও সম্মিলিত প্রয়াসে একসাথে এই এলাকার বৃহত্তর স্বার্থ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। উপযুক্ত কর্মধারাকে নিরূপণের জন্য এই সম্মেলন প্রতি বছর অনুষ্ঠিত হয়।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনী তৃতীয়বারের মতো এই বৈশ্বিক সম্মেলন আয়োজন করবে। এ সম্মেলনে মিত্র দেশসমূহের সেনাবাহিনী সাম্প্রতিক গুরুত্বপূর্ণ নিরাপত্তা সম্পর্কিত বিষয়সমূহ বিবেচনায় নিয়ে এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘‌ইন্দো প্যাসিফিক এলাকায় শান্তি ও স্থিতিশীলতা রক্ষায় সম্ভাবনা এবং প্রতিকূলতা’।

বর্তমানে করোনা পরিস্থিতির মধ্যে আন্তর্জাতিক পরিমন্ডলে এ রকম একটি বৃহৎ বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন নিঃসন্দেহে বাংলাদেশ সেনাবাহিনীর জন্য একটি সাহসী উদ্যোগ। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর পেশাদারী যোগাযোগের মাধ্যমে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক সুদৃঢ় হওয়ার পাশাপাশি সামগ্রিক সম্পর্কেরও উন্নয়ন সাধন হবে।

এই সম্মেলনে ইন্দো প্যাসিফিক এলাকার ৩০ দেশের সেনাপ্রধানসহ জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তারা অংশ নেবেন। এতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। ৪৬তম আইপিএএমএস সম্পর্কিত বিভিন্ন তথ্য এখানে জানা যাবে।