• বুধবার   ২৯ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৫ ১৪২৯

  • || ২৮ জ্বিলকদ ১৪৪৩

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রে জড়িতদের খুঁজতে কমিশন গঠনের নির্দেশ হাইকোর্টের ব্যবসা বৃদ্ধিতে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা হচ্ছে: প্রধানমন্ত্রী উন্নত যোগাযোগব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী দু-একদিনের মধ্যে কমবে তেলের দাম: বাণিজ্যসচিব বিশ্ববিদ্যালয়ে ভর্তিতেও ডোপ টেস্ট : স্বরাষ্ট্রমন্ত্রী পদ্মা সেতু সক্ষমতা-মর্যাদার প্রতীক: প্রধানমন্ত্রী ১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৫ জুন ২০২২  

স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, স্বাস্থ্য ব্যবস্থাকে সার্বিকভাবে আরো মজবুত করতে হবে। যাতে আমরা আরো ভালো সেবা দিতে পারি, মানুষের চিকিৎসা খাতে ব্যয় যাতে কমে।  

আমার স্বাস্থ্য মন্ত্রণালয়কে ডিজিটাইজড করার পরিকল্পনা গ্রহণ করেছি বলেও জানান তিনি।

বুধবার দুপুর ১২টার দিকে রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ‘কেমন হলো স্বাস্থ্য বাজেট’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্যসেবা শুধুমাত্র স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজের ওপর নির্ভর করে না। মানুষের স্বাস্থ্য ভালো রাখার বিষয়টি শুধু স্বাস্থ্য মন্ত্রণালয় একা পারে না। যেমন পরিবেশ এবং বায়ুদূষণ হলে মানুষের স্বাস্থ্য খারাপ হয়।  

মন্ত্রী বলেন, মানুষের স্বাস্থ্যের ওপর পরিবেশের প্রভাব রয়েছে। বাজেটে পলিথিনের ওপর খুব বেশি নিষেধাজ্ঞা আসেনি। পলিথিন বিভিন্ন প্রকার দূষণের জন্য দায়ী। পলিথিন পচনশীল পণ্য না। পলিথিন নদী-নালা পরিবেশ ধ্বংস করছে। এর প্রভাব আবার স্বাস্থ্যের ওপর পড়ছে। 

‘আমি মনে করি- পলিথিন নিষিদ্ধ হওয়া উচিত অথবা পলিথিনে উচ্চ করারোপ করা দরকার।’

জাহিদ মালেক বলেন, তামাকের ওপরেও আরো কর বৃদ্ধি করা উচিত। তামাক মানুষের ক্ষতি করে, তামাক থেকে যে পরিমাণ রাজস্ব আদায় হয়, তামাকজনিত অসুখে তার চেয়ে অনেক বেশি টাকা ব্যয় হয়, আমাদের সেদিকেও নজর দিতে হবে।