• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল

১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

মন্ত্রিপরিষদ সচিব ড. খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, বিশ্ব স্থাপত্যশৈলীর অনন্য নিদর্শন পদ্মা সেতু। সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করলে ১০০ বছরেও এ সেতুর কোনও ক্ষতি হবে না।

শনিবার (২৫ জুন) মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন। সড়ক পরিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমরা অল্প সময়ে এ কাজ শেষ করতে পেরেছি। নেপথ্য কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে জাতিকে আত্মমর্যাদার অধিকারী হিসেবে বিশ্বে  প্রতিষ্ঠা করেছেন উনি।

এসময় দুই পাড়ের সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞতা জানান মন্ত্রিপরিষদ সচিব। তিনি বলেন, ৪০ বছরের চাকরিজীবনে অনেক প্রকল্পে কাজ করেছি। কিন্তু এরকম করিনি। আমি দেখেছি, পদ্মা সেতুর জন্য অনেকে নিজেদের বাপ-দাদার ভিটেমাটি ছেড়ে দিয়েছে। 

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সেখানে জীবনের ৫০ বছর কাটিয়েছে তারা। অথচ সেসব বাসিন্দা সেই আবেগের জায়গা ছেড়ে দিয়েছে প্রধানমন্ত্রীর উদ্যোগে।এখন তাদের কোনও দুঃখ নেই। তারা ভিটেমাটি হারিয়েও গর্ববোধ করছেন।

পদ্মা সেতু প্রকল্প নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান মন্ত্রিপরিষদ সচিব। ঐতিহাসিক এ মেগা প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত থেকে সহায়তা করায় বাংলাদেশ সেনাবাহিনীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতাও জানান তিনি।