• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল

বন্যায় ভেঙে যাওয়া সড়ক মেরামতে সেনাবাহিনী

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৯ জুন ২০২২  

নেত্রকোনার কলমাকান্দা-পাঁচগাঁও সড়কের হাঁসানোয়াগাঁও এলাকায় একটি সেতুর এক পাশের সংযোগ সড়ক বন্যার পানির স্রোতে ভেঙে গেছে। আর ভে‌ঙে যাওয়া এই সেতুর সংযোগ সড়ক মেরামত করতে কাজ শুরু করেছে সেনাবাহিনী।   

স্থানীয় সূত্রে জানা গেছে, ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে সৃষ্ট বন্যার পানির তীব্র স্রো‌তে গত ১৭ জুন রাতে কলমাকান্দা-পাঁচগাঁও সড়কের হাঁসানোয়াগাঁও এলাকার সেতুটির সংযোগ সড়ক ভেঙে গেছে। এর পর থেকে ওই সড়কে সব প্রকার যানবাহনসহ যাতায়াত বন্ধ র‌য়ে‌ছে। কলমাকান্দা থেকে পাঁচগাঁও আসা-যাওয়া করার এটিই একমাত্র সড়ক। এই গুরুত্বপূর্ণ সড়কটি ভেঙে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন অন্তত ৩০ গ্রামের মানুষ।

রংছাতি গ্রামের আব্দুল আলী বলেন, এই সড়ক দিয়ে প্রতিদিন ২০ হাজার মানুষ চলাচল করত। বন্যার পানির স্রোতে সেতুর এক পাশের সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় তারা চরম দুর্ভোগে পড়েছেন। স্থানীয়দের দাবি, দ্রুত যেন এই সড়কটি মেরামত করা হয়। 

এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাসেমের সহযোগিতায় সেনাবাহিনীর কলমাকান্দা ক্যাম্প কমান্ডার মেজর মুহাম্মদ নেছারুল হক আশিফের নেতৃত্বে ওই সড়কের মেরামতের কাজ শুরু হয়েছে। 

এ ব্যাপারে মেজর মুহাম্মদ নেছারুল হক আশিফ বলেন, ৭৭ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমানের দিকনির্দেশনা মোতাবেক ১৮ জুন থেকে উপজেলায় সেনাসদস্যরা উদ্ধার কার্যক্রম, ত্রাণ ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ এবং চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। সম্প্রতি বন্যার পানি কিছুটা কমায় হাঁসানোয়াগাঁও এলাকায় সেতুটির ভেঙে যাওয়া সংযোগ সড়ক ইউএনও মো. আবুল হাসেমের সার্বিক সহযোগিতায় মেরামত করা হচ্ছে। 

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেম বলেন, এই সড়কটি উপজেলা সদরের সঙ্গে রঙছাতি ইউনিয়নের যোগাযোগের প্রধান সড়ক। তা ছাড়া পার্শ্ববর্তী ধর্মপাশা উপজেলার মানুষের সঙ্গে যোগাযোগেরও এটিই একমাত্র সড়ক। সড়কটি জনগুরুত্বপূর্ণ হওয়ায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশনা অনুযায়ী সেনাবাহিনীর সহযোগিতায় এ সড়ক মেরামতের কাজ শুরু হয়েছে।