• শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা

নিরবচ্ছিন্ন মোবাইল সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

মোবাইলফোনের কলড্রপ বন্ধসহ নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেছেন, গ্রাহকরা অর্থের বিনিময়ে যে সেবা গ্রহণ করেন, তার পুরোটা পাওয়ার অধিকার তাদের আছে। অন্যদিকে কল ড্রপের ক্ষতিপূরণ যেন অপারেটরদের দিতে না হয়, সে জন্য অবশ্যই অবকাঠামোর যথাযথ উন্নয়ন নিশ্চিত করতে হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বিটিআরসি মিলনায়তনে মোবাইলে কলড্রপ, কলড্রপ সংক্রান্ত তথ্যাদি ও গ্রাহককে টকটাইম ফেরত দেওয়ার মাধ্যমে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে বিটিআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিদ্যমান হাজার হাজার বিটিএস সাইটে ধারণক্ষমতার বেশি গ্রাহক বৃদ্ধির প্রবণতা বন্ধ করে অবকাঠামো উন্নয়নের মাধ্যমে সুস্থ ব্যবসায়িক প্রতিযোগিতায় মোবাইল অপারেটরগুলোকে এগিয়ে আসতে হবে।

মোস্তাফা জব্বার বলেন, গ্রাহকের কলড্রপের ভোগান্তির টাকা ফেরত দিলেই ক্ষতিপূরণ হবে তা ঠিক নয়, বরং যে সেবার জন্য গ্রাহক তার অর্থ পরিশোধ করছে অপারেটরগুলো তা দিতে না পারায় তাকে তার টাকা ফেরত দিচ্ছে, এটা গ্রাহকের অধিকার এবং বিষয়টি একটি মাইলফলক সিদ্ধান্ত।

তিনি বলেন, একদেশ একরেট পদ্ধতিতে আমরা ব্রডব্যান্ড ইন্টারনেটের ডেটারেট নির্ধারণ করেছি। মোবাইল ডেটা রেট নির্ধারণের লক্ষ্যে আমরা কাজ শুরু করেছি। তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে আমরা ডেটা ড্রপের বিষয়টিও ক্ষতিপূরণের আওতায় আনবো।

অপারেটরদের উদ্দেশে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, আপনারা অবকাঠামো উন্নত করলে ক্ষতিপূরণ দিতে হবে না। ক্ষতিপূরণ যেন দিতে না হয় অবশ্যই আপনাদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে- সেবার গুণগতমান বাড়াতেই হবে।

তিনি আরও বলেন কলড্রপের জন্য টাকা ফেরত চাই না, ভালো সেবা দিন ক্ষতিপূরণ দিতে হবে না।

সংবাদ সম্মেলনে ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার ও সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।