• সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

৩ দিনের মধ্যে এসি-কম্পিউটার-টেবিল-চেয়ার স্থাপনের নির্দেশ

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩  

তিন দিনের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের বিদ্যমান সমস্যা সমাধানের নির্দেশ দিয়েছেন নবনিযুক্ত কমিশনার আইজিপি হাবিবুর রহমান। সোমবার (২ অক্টোবর) ডিএমপি কমিশনারের এক ব্রিফিংয়ে গণমাধ্যমকর্মীরা তাকে মিডিয়া সেন্টারের অব্যবস্থাপনা অবহিত করলে তিনি এ নির্দেশ দেন।

জানা গেছে, ১০ বছর আগে ডিএমপির তৎকালীন কমিশনার ড. বেনজীর আহমেদ সংস্থার মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগে সাংবাদিকদের রুমে দুটি কম্পিউটার, বসার জায়গায় সোফা ও এসি সংযুক্ত করেন। তবে ধীরে ধীরে জরাজীর্ণ অবস্থায় পতিত হয় কক্ষটি।

কক্ষের কম্পিউটার, এসি, সোফা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে। গণমাধ্যমকর্মীরা আগের কমিশনারসহ ঊধ্বর্তনদের অবহিত করলেও পরিবর্তন হয়নি।

গত শনিবার ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। নতুন কমিশনার হিসেবে হাবিবুর রহমান সোমবার ‘মিট দ্য প্রেস’ শেষে সাংবাদিকদের বসার জায়গা পরিদর্শন করে নতুন করে সবকিছু স্থাপনের নির্দেশ দেন।

পরিদর্শনে সাংবাদিকদের কাছে তিনি জানতে চান- কয়দিনের মধ্যে বদল চান এই অবস্থার? সাংবাদিকরা জানান, সাত দিনের মধ্যে বদল চান তারা। এর প্রেক্ষিতে নবনিযুক্ত ডিএমপি কমিশনার প্রতিশ্রুতি দেন সাত দিন নয়, তিন দিনে বদলে যাবে ডিএমপি মিডিয়া সেন্টারের সাংবাদিকদের বসার জায়গা।

তিনি তাৎক্ষণিকভাবে ডিসি মিডিয়া ও ডিসি লজিস্টিককে ডেকে একটি এসি, দুটি নতুন আপডেটেড কম্পিউটার, নতুন সোফা ও টেবিল-চেয়ার স্থাপনের নির্দেশ দেন। তার এমন ঘোষণায় গণমাধ্যমকর্মীরা তাৎক্ষণিক কমিশনারকে ধন্যবাদ জানান।

নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান বলেন, যেকোনো জায়গায় পরিবর্তন দরকার হলে আগে সাংবাদিকদের সহযোগিতা প্রয়োজন। সচেতনতা ও অপরাধ দমনে সাংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। অপরাধবিয়ষক সাংবাদিকদের পেশাগত কাজে ডিএমপি’তে আসতে হয়, মিডিয়া সেন্টারে বসতে হয়। এখানকার পরিবেশ জন ও সাংবাদিকবান্ধব হওয়া উচিত।

এর আগে ৩৬তম কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেই রাজারবাগে ফোর্সদের ব্যারাকে যান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। সরেজমিনে তিনি সদস্যদের থাকার জায়গা, রান্নাঘর, বাথরুম, জিমনেসিয়াম পরিদর্শন করেন। তাৎক্ষণিক তিনি সদস্যদের থাকা-খাওয়ার সমস্যা সমাধানে নির্দেশনা দেন। পাশাপাশি খাবারের তালিকায় মৌসুমি ফল পরিবেশনের নির্দেশ দেন তিনি।