• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

নিউমার্কেটে সংঘর্ষ: ঢাকা কলেজ শিক্ষার্থী ইশান কারাগারে

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ১৬ মে ২০২২  

নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় রিমান্ড শেষে ঢাকা কলেজের শিক্ষার্থী মেহেদী হাসান ইশানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

রোববার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরার আদালত এ আদেশ দেন। সোমবার আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। 

এর আগে, ১৪ মে তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ফের পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন। তার আগে ৯ মে আদালত এ মামলায় তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

গত ২২ এপ্রিল শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়। পরদিন ২৩ এপ্রিল এ মামলায় আসামি মকবুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে সে কারাগারে আটক রয়েছে। 

এছাড়া নাহিদ হাসানের মৃত্যুর ঘটনায় করা হত্যা মামলায় রিমান্ড শেষে ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থী হিসাব বিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ কারাগারে আটক ছিল। পরবর্তীতে পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

গত ১০ মে পুলিশের কাজে বাধা অভিযোগে করা মামলায় আসামি মো. মেহেদী হাসান বাপ্পি আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এছাড়া নাহিদ হাসান হত্যা মামলায় আসামি মাহমুদুল হাসান সিয়াম এবং পুলিশের কাজে বাধা অভিযোগে করা মামলায় আসামি মো. মোয়াজ্জেম হোসেন সজিবকে কারাগারে পাঠানো হয়েছে। 

এর আগে, ৬ মে নাহিদ হত্যা মামলায় আসামি সিয়ামের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে পুলিশের কাজে বাধা অভিযোগে করা মামলায় আসামি বাপ্পি ও সজীবের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।