• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ৭৯ জেলে আটক

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২৮ জুন ২০২২  

ইলিশের প্রজননের জন্য ৬৫ দিনের সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় হাতিয়ায় ৪টি ট্রলারসহ ৭৯ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে ৭৬০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। 

পরে আটককৃত প্রতিটি ট্রলারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

মঙ্গলবার (২৮ জুন) ভোরে নলচিরা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত মাছ নিলামে ৯০ হাজার টাকা বিক্রি করা হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করে জানান, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে সোমবার বিকাল থেকে হাতিয়ার মেঘনা নদী ও সমুদ্রে অভিযান চালায় কোস্টগার্ড।

অভিযানকালে নলচিরা এলাকায় মাছ ধরা অবস্থায় ৪টি মাছ ধরার ট্রলারসহ ৭৯ জন জেলেকে আটক করা হয়। পরে তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ৭৬০ কেজি মাছ জব্দ করা হয়। পরে মঙ্গলবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, মাছের প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য গত ২০ মে থেকে শুরু হওয়া ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলবে আগামী ২৩ জুলাই পর্যন্ত।