• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পিরোজপুর সংবাদ
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

পিরোজপুর সংবাদ

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৩  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিউ)। শনিবার (১ এপ্রিল) পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আব্দুর রহমান (৩৬) মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী। গ্রেফতারের সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন, ছয়টি সিম কার্ড, তিনটি এসডি কার্ড, দুটি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত হিসেবে জব্দ করা হয়।

রোববার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

তিনি জানান, আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তিনি ৫ থেকে ৬ বছর ধরে ফেসবুকে একাধিক আইডি ব্যবহার করে আনসার আল ইসলামের নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিলেন।

এছাড়াও তিনি কোরআন ও হাদিসের অপব্যাখ্যা প্রচারের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা করছিলেন। তিনি সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নানা ধরনের প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন।

পুলিশ সুপার আসলাম আরও জানান, আব্দুর রহমান বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট দিতেন। এছাড়া বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণেও উৎসাহিত করতেন। তার বিরুদ্ধে কলাপাড়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।